গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জলবায়ু ভিত্তিক কর্মশালা – ক্লিন এয়ার এন্ড রিনেওবল এনার্জি ফর বাংলাদেশ -২০২৩ এ অংশগ্রহণ নেয়।

ইন্সপারেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার এর পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনার্জি ইন্সটিটিউট এ অনুষ্ঠিত এই কর্মশালায় অংশগ্রহণ করেন- শাহরুখ রায়হান, আশরাফুল আলম শাহীন, সানজিদা বিনতে শাফিন, শারিফুল ইসলাম শুভ, নাবিহা তাহসীন।

আর্থ সোসাইটির ইউথ ফর কেয়ার(Youth For Care)- এর আয়োজনে গত ১১ ও ১২ আগস্ট দুইদিন(২) ব্যাপী ‘বাংলাদেশের জন্য বিশুদ্ধ বায়ু ও নবায়নযোগ্য শক্তি’ নামে একটি কর্মশালার আয়োজন করা হয়।

যেখানে (Inspiration for Human Welfare) ইন্সপারেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের ৫ সদস্য বিশিষ্ট একটি টিম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহনাফ আদেলুর রাহমান (এমপি),মেম্বার অব ক্লাইমেট পার্লামেন্ট। এছাড়া অতিথি হিসেবে ছিলেন- মোহাম্মদ হোসেন (ডিরেক্টর জেনারেল পাওয়ার সেল) ও ড. এস এম নাফিস শামস (ডিরেক্টর, ইন্সটিটিউট অব এনার্জি,ঢাবি )।

ইয়ুথ ফর কেয়ার- এর লক্ষ্য হলো জীবাশ্ম জ্বালানির ব্যবহারকে নিরুৎসাহিত করা এবং বায়ুদূষণ বন্ধে দৃঢ় পদক্ষেপ নিতে দেশের নীতি-নির্ধারকদের উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করা। উক্ত লক্ষ্য বাস্তবায়নের জন্য তরুণদের কণ্ঠকে শক্তিশালী করারই মূল লক্ষ্য।

উক্ত কর্মশালায় ৮ টি সংগঠনের যুব সমাজ নিয়ে বিভিন্ন সেশন, মতবিনিময় সভা, দলগত কাজ এর আয়োজন করা হয়।

বার্তা বাজার/জে আই