পটুয়াখালীর রাঙ্গাবালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ উঠেছে সায়েম প্যাদা গংদের বিরুদ্ধে। ১১ আগস্ট সকালে রাঙ্গাবালী সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।

জানাগেছে, রাঙ্গাবালী সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সেনের হাওলা গ্রামের বাসিন্দা নুর আলম ফরাজির সাথে একই এলাকার সায়েম প্যাদা গংদের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। শেষ পর্যন্ত বিষয়টি গলাচিপা মোকাম বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট আদালত পর্যন্ত গড়ায়। পরে এর পরিপেক্ষিতে বিরোধপূর্ন জমিতে বসতঘর ও উভয় পক্ষকে আদালতের আদেশ বজায় রাখার নির্দেশ দেন আদালত। কিন্তুু আদালতের নির্দেশনা অমান্য করে বিবাদী সায়েম প্যাদা গত ৯ আগস্ট থেকে সেনের হাওলা মৌজার জে.এল নং ১৪৭, খতিয়ান ১৫৮ নম্বর ৬৪১ নং দাগে বসতঘর নির্মাণের কাজ করেছেন।

বিবাদী সায়েম প্যাদা বলেন, আমরা কারও নিজস্ব জায়গায় ঘর তুলতেছি না বরং এখানে আমার মায়ের নামে মুজিব বর্ষের ঘর তৈরি করা হচ্ছে। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত আছেন।

নুর আলম ফরাজি জানান, আমাদের রেকর্ডীয় জমিতে বসতঘর নির্মাণ করছে সায়েম প্যাদা ও তার লোকজন। তারা কোন আইন কানুন মানেন না। বাঁধা দিতে গেলে তারা আমাদের প্রান নাশের হুমকি ধামকি দেন। তাই আমরা যাতে সুষ্ঠু বিচার পাই এবং আমাদের জমি আমরা বুঝে পাই তার দাবি জানাচ্ছি।

এবিষয়ে এসআই রফিকুল ইসলাম বলেন, উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ দেয়া হয়েছে। বসতঘর নির্মাণের কাজ চলছে এমন প্রশ্নে তিনি জানান কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

বার্তা বাজার/জে আই