যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলেন সরিষাবাড়ীর কৃতি সন্তান আব্দুস সামাদ আজাদ তারা। এর আগে তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আব্দুস সামাদ আজাদ তারা তৃণমূল থেকে উঠে আসা একজন আওয়ামী ভক্ত মানুষ। রাজনৈতিক জীবন বাল্য কাল থেকেই শুরু। তিনি সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের স্থল গ্রামে জন্মগ্রহণ করেন। আব্দুস সামাদ আজাদ তারা দীর্ঘদিন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে সততা নিষ্ঠা ও দায়িত্বশীলতার সাথে পালন করেছেন।

বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের সময় নিজের জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার সাথে সফর সঙ্গী হয়ে সাহসের সাথে বাংলাদেশের মাটিতে পা রাখেন। আব্দুস সামাদ আজাদ তারা একজন নিঃলোভ, নিরহংকার, দূর্নীতিমুক্ত, সৎ মানুষ। তাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১৪১ জামালপুর ৪ সরিষাবাড়ী আসন থেকে এমপি মনোনয়ন প্রত্যাশী আব্দুস সামাদ আজাদ তারা। গরীবের বন্ধু মেহনতী শ্রমজীবি মানুষের আস্থাশীল মানুষ যিনি বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থেকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এই বিশ্বস্ত রাজনৈতিক ব্যক্তিত্ব আব্দুস সামাদ আজাদ তারা।

আওয়ামী লীগের দুঃসময়ে দলের জন্য শত বাধা বিপত্তির মুখোমুখি হয়েও নিজের অবস্থান অটুট রেখে কাজ করে গেছেন। বিভিন্ন সময় আওয়ামী লীগের নির্যাতিত ও দরিদ্র কর্মীদের পাশে দাড়িয়েছে। নতুন প্রজন্মের নেতা-কর্মীদের অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে আব্দুস সামাদ আজাদ তারাকে আগামী সংসদ নির্বাচনে আস্থা থেকেই এলাকাবাসী তাকে এমপি হিসেবে পেতে চায়।

বার্তা বাজার/জে আই