কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বুধবার (৯ জুলাই) দুপুরে কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের বাখরনগর বাজার এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সড়কে একটি বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, নবীপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের জনপ্রিয় মেম্বার জসিম উদ্দিনের বিরুদ্ধে বাখরনগর গ্রামের একই ওয়ার্ডের একটি ষড়যন্ত্রকারী কুচক্রী মহল আদালতে মিথ্যা মামলা করার মাধ্যমে তার সদস্যপদ ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছিলো। আমরা এই মামলা অতিসত্তর প্রত্যাহার চাই।

সমাবেশে বক্তব্য রাখেন, সুজন মাষ্টার, শাহজালাল মাষ্টার, হেলাল উদ্দিন মাষ্টার, বিল্লাল হোসেন বিপ্লব, সোহেল মিয়া। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শিরু মিয়া, আবুল হাসেম, মোশাররফ হোসেন, কাউছার মিয়া, নয়ন মিয়া, রফিকুল ইসলাম ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গসহ চারটি ওয়ার্ডের তিন শতাধিক সাধারণ জনতা।

উল্লেখ্য, নবীপুর পূর্ব ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিনের বিরুদ্ধে বাখরনগর গ্রামের রিমন ভূইয়া নামের এক ব্যাক্তি আদালতে ফৌজদারীমামলা দায়ের করলে তার সদস্যপদ সাময়িক স্থগিত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। মন্ত্রণালয়ের এই আদেশকে চ্যালেঞ্জ করে ইউপি সদস্য জসিম উদ্দিন মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ে করলে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আদেশকে স্থগিত করে তার সদস্য বহাল রাখার আদেশ দেন দৈত বিচারক।

বার্তাবাজার/এম আই