মাগুরার মহম্মদপুরে ডিবি পুলিশের পরিচয়ে ডাকাতির ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ১৬ জুন রাতে মহম্মদপুর উপজেলার খাজুরা গ্রামের প্রতিভা মন্ডলের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই রাতে ডাকাতদল নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে গৃহকর্তার ছেলে প্রহ্লাদ মন্ডলকে ঘুম থেকে ডেকে তোলে। এ সময় মুখোশ পরিহিত ১০ থেকে ১২ জনের ডাকাত দলটি ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে সবাইকে রশি দিয়ে বেঁধে ফেলে এবং কয়েকজন বাড়ির বাইরে সতর্ক অবস্থান নেয়। ডাকাতরা ঘরের সাব-বাক্সের তালা ভেঙে নগদ ২ লক্ষ ১০ হাজার টাকা, স্বর্ণের ৬ জোড়া কানের দুল, ৩টি গলার চেইন, ১ টি আংটি, যার আনুমানিক মূল্য ৩ লক্ষ ২০ হাজার টাকা লুট করে পালিয়ে যায়। এ ঘটনার পর প্রহ্লাদ মন্ডল মহম্মদপুর থানায় একটি ডাকাততি মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলার সূত্র ধরে দীর্ঘ প্রচেষ্টার পর ডাকাতির ঘটনায় জড়িত ৮জনকে গ্রেফতার করা।

গ্রেফতারতারকৃতরা হলেন, মাগুরার দীঘা ইউনিয়নের আউনাড়া গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে জুয়েল ওরফে রুবেল (৩১), হিরু শেখের ছেলে আল আমিন (২০), মোন্তাজ মোল্যার ছেলে দেলোয়ার হোসেন (৩৪), বাকি মোল্যার ছেলে সৌরভ মোল্যা (২২), দরবেশ শেখের মোঃ আজিজুর (২০), মোসলেম শেখের ছেলে রাজা মিয়া (২১), তেজাহের মোল্যার ছেলে আবু তালেব মোল্যা (২৫) এবং মোজাহার মোল্যার ছেলে জালাল উদ্দীন (৩০)।

মহম্মদপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উল ইসলাম জানান, থানায় দায়েরকৃত মামলার সূত্র ধরে দীর্ঘ প্রচেষ্টার পর ডাকাতির ঘটনায় জড়িত আটজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। ইতোমধ্যে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে এবং এ ঘটনায় জড়িত অন্যদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

বার্তাবাজার/এম আই