কুমিল্লার দেবীদ্বারে একটি বাড়িতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার (৩ আগষ্ট) রাত ৩টার দিকে উপজেলার সুবিল ইউনিয়নের নোয়াকান্দি গ্রামের পানা উল্লাহ হাজী বাড়ির সৌদি প্রবাসী জাহাঙ্গীর আলমের ঘরে এই চুরির ঘটনা ঘটেছে।

এসময় চোরের দল নগদ ৮লাখ ৮৯ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ জায়গা সম্পত্তির দলিলপত্র নিয়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। এ সময় চোরদের প্রহারে মারাত্মক আহত হয়ে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন প্রবাসী জাহাঙ্গীর আলমের স্ত্রী মরিয়ম আক্তার নিপা।

খবর পেয়ে শুক্রবার দুপুরে দিকে দেবীদ্বার সরকারি হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে দেবীদ্বার থানা পুলিশের একটি দল।

শুক্রবার দুপুরে প্রবাসী জাহাঙ্গীর আলম মোবাইল ফোনে বলেন, আমি একজন বৈধ স্বর্ন ব্যবসায়ী। বৃহস্পতিবার বিকেলে দিকে আমার পাঠানো একটি স্বর্নের ভার (যার ওজন ১০ ভরি) সোনা উপজেলার কংশনগর বাজারের স্বর্ণ ব্যবসায়ী ফরহাদের দোকানে বিক্রি করে ৮লাখ ৮৯ হাজার টাকা নিয়ে আমার স্ত্রী মরিয়ম বেগম নিপা আমার নিজ বাড়িতে যায়।

এদিন দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে আমার ঘরে ডুকে রক্ষিত সোনা বিক্রির পুরো টাকা ও আমার জায়গাজমির দলিলপত্রসহ আরো ১০ ভরি স্বর্ন লুট করে ঘরের সব আসবাবপত্র তছনছ করে। এতে আমার স্ত্রী বাঁধা দিলে চোরের দল আমার স্ত্রীকে বেদম প্রহার করে। বর্তমানে আমার স্ত্রী দেবীদ্বার সরকারি হাসপাতলে অজ্ঞান অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণধর জানান, চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই বিষয়ে থানায় এখনো কোনো মামলা হয়নি। তবে চুরির বিষয়টি তদন্ত করে দেখছি।

বার্তাবাজার/রাহা