সিরাজগঞ্জে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বাদ আসর সিরাজগঞ্জ স্টেশন রোডস্থ মালাবী বাসভবনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের পরিচালক ড. মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা, স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের প্রোগ্রাম ম্যানেজার মোছাঃ শিরিন আক্তার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের লিডারস মোছাঃ সমাপ্তি খাতুন। এই দোয়া মাহফিলে সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ উপজেলার ২০ টি স্কুলের ৫০ জন স্বাস্থ্য সুরক্ষা ক্লাবের টিম লিডার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, স্থানীয় সাংসদ হাবিবে মিল্লাত স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। আর সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য সুরক্ষা ক্লাব গঠন করা হয়েছে। এই ক্লাব শিক্ষার্থীদের সৃজনশীল করে তোলার একটি ক্লাব। যা লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে পারদর্শী করতে তুলতে সহায়তা করছে, নেতৃত্ব দেওয়ার মতো গুণাবলি অর্জনে সহায়ক ভূমিকা রাখছে।

বার্তাবাজার/এম আই