কুষ্টিয়ার ভেড়ামারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় জাসদ নেতার গুলিতে আহত হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামাণিক। তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেলাল হোসেন ও শ্যামল নামে আরও দুজন।

বুধবার (২ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার গোডাউন মোড় এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভন ও তার লোকজন বুধবার রাত ১১টার দিকে উপজেলার গোডাউন মোড় এলাকায় জড়ো হয়ে হঠাৎ করেই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামাণিক ও তার সঙ্গে থাকা বেলাল হোসেন ও শ্যামলকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে সঞ্জয় কুমার প্রামাণিকের পায়ে ও হাঁটুর নিচে গুলি লাগে। এছাড়াও তার মাথায় ও শরীরে কুপিয়ে জখম করা হয়। আহতদের শরীরে জখমের চিহ্ন আছে। আহত অবস্থায় তাঁদের সেখান থেকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এখন তারা চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে এ ঘটনায় উপজেলা এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। এই নিয়ে স্থানীয় জাসদ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চলছে উত্তেজনাও।

এ বিষয়ে কথা বলতে জাসদ যুবজোট নেতা মুস্তাফিজুর রহমান শোভনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তার মোবাইলফোনটি বন্ধ পাওয়া গেছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই মূলত এ ঘটনা। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। তবে অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে।

বার্তাবাজার/এম আই