গাজীপুরের সাবেক মেয়র ও অনারেবল টেক্সটাইল কারখানার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আলমকে সভাপতি করে গঠিত গাজীপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্সকে অধিভুক্ত করেছে এফবিসিসিআই।

মো. জাহাঙ্গীর আলম জানান, বাণিজ্য মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়ার পর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) অধিভুক্ত হতে গত ২৩ জুলাই আবেদন করে গাজীপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স। পরদিন ২৪ জুলাই এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব রাষ্ট্রদূত মাসুদ মান্নান স্বাক্ষরিত এক চিঠিতে গাজীপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্সকে অধিভুক্ত করা হয়। মঙ্গলবার ওই চিঠি তিনি হাতে পেয়েছেন। বুধবার থেকে পূর্ণ উদ্যমে তারা কাজ শুরু করবেন।

তিনি আরো জানান, ১৫ সদস্যের গাজীপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের কমিটিতে একজন সভাপতি, একজন সিনিয়র সহসভাপতি, দুজন সহসভাপতি এবং ১১ জন পরিচালক রয়েছেন। তিনি ওই কমিটির সভাপতি, লাবিব গ্রুপর চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর সিনিয়র সহসভাপতি, সাদমা গ্রুপের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন ও হান্নান ফ্যাশনের চেয়ারম্যান এ বি এম শামসুদ্দিন সহসভাপতি।

পরিচালকরা হলেন এসএম মোকছেদ আলম, মো. রফিকুল ইসলাম, মো. মুজিবুর রহমান, মো. বদরুল হাসান তসলিম, মো. মাজহারুল ইসলাম, মো. আলী হোসেন, এম এম হেলাল উদ্দিন, মো. আশরাফুল আলম রানা, মো. মুজিবুর রহমান, শামীম ইশতিয়াক ও সায়মন সরকার।

বার্তা বাজার/ জে আই