রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ৩০ জন সফর সঙ্গী নিয়ে দুই দিনের সফরে রবিবার কক্সবাজার আসছেন। কক্সবাজার শহর ও আশে পাশের এলাকা জুড়ে গড়ে তুলা হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীউল ইসলাম স্বাক্ষরিত সফরসূচিতে জানাযায়, রোববার বান্দরবানে একদিনের সফর শেষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন হেলিকপ্টারযোগে সকাল ১০ টা ৪০ মিনিটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছাবেন। ওইদিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কক্সবাজার লাবনী পয়েন্টে সমুদ্র সৈকত দর্শন করবেন। রাত ৮ টায় তিনি কক্সবাজারের একটি রিসোর্টে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন।

পরদিন সোমবার ৩১ জুলাই সকাল ১০ টায় তিনি কক্সবাজার মেরিন ড্রাইভ হয়ে দরিয়ানগর সমুদ্র সৈকত দর্শন করবেন। একইদিন বিকেল ৫ টায় রাষ্ট্রপতির হেলিকপ্টার যোগে কক্সবাজার বিমানবন্দর হয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে। এই সফরে রাষ্ট্রপতির পরিবারসহ প্রায় ৩০ জন ব্যক্তি সফর সঙ্গী হিসেবে থাকবেন।

কক্সবাজার জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার রফিক উল ইসলাম বার্তা বাজারকে জানান, পর্যটন জোনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশের তত্বাবধানে অন্যন্য আইন শৃংখলা বাহিনীর সাথে সমন্বয় করে শহরজুড়ে সর্বোচ্চ নিরাপত্তা বলয় গড়েতোলা হয়েছে। জেলা পুলিশ সুপার নিজেই নিরাপত্তার বিষয়টি তদারকি করছেন।

বার্তাবাজার/রাহা