নবাগত লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেছেন, স্মার্ট শিক্ষা দেওয়ার জন্য স্মার্ট পরিবেশের প্রয়োজন। গত এক দশকে শিক্ষার সুযোগ সম্প্রসারণের ক্ষেত্রে দেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে। সরকার শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন আনতে কাজ করে যাচ্ছে। এখন আর কোনও স্কুলে ভাঙা বেড়া, টিনের চালা নেই তা যেমন সত্যি, তেমনি সব স্কুলে খুব উঁচুমানের অবকাঠামো নেই সেটাও সত্যি। তাই আমার যেসব স্কুলে ভালো সুবিধা নেই সেখানেও শিক্ষার্থীদের জন্য সুন্দর পরিবেশ তৈরি করতে পারছি কি না সেটা মাথায় রাখতে হবে। রায়পুরে শিক্ষার হার ৬২ শতাংশ। তা আরো বাড়াতে হবে ও সকলের সমন্বয়ে তা সম্ভব।
বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১১টায় ‘রায়পুরে র চরপাতা স্মার্ট গ্রামের “চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্মার্ট গার্ডিয়ান শেড ও শেখ রাসেল স্মার্ট ক্লাসরুম” উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে নতুন জেলা প্রশাসককে সংবর্ধনা জানান, রায়পুর উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান সমিতি, শিক্ষক সমিতি, মুক্তিযোদ্ধা সংসদ ও প্রেসক্লাবসহ ১২টি সংগঠন।
জেলা প্রশাসক আরও বলেন, আমার বিশ্বাস স্কুলটিতে তথা স্মার্ট শিক্ষাদান পদ্ধতিতে দেশের সংস্কৃতি ও বিশ্বাসকে যুক্ত করবে এবং কমলমতি শিশু ও তরুন শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্জন দাশের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া পারভিন (রাজস্ব),  উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ মারুফ বিন জাকারিয়া, এসিল্যান্ড রাসেল ইকবাল- আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান।
বার্তাবাজার/এম আই