লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় নদীতে গোসল করতে গিয়ে রাফসান ও মিসকাত নামে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও ওইদিন আদিতমারী উপজেলার মহিষখোচা এলাকায় পুকুরের পানিতে ডুবে ঝুমকি রানী নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ওই উপজেলার রাবার ড্রাম এলাকায় ধরলা নদীতে গোসল করতে গিয়ে এই ঘটনা ঘটে। নিহত দুই শিক্ষার্থী উপজেলার রসুলগঞ্জ গ্রামের রাসেল মিয়ার ছেলে রাফসান ও একই এলাকার নুরুল আমিনের ছেলে মিসকাত বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, ওইদিন দুপুরে তিন বন্ধু পাটগ্রামের ধরলা নদীতে গোসল করতে যায়।

এ সময় ৭ম শ্রেণীর শিক্ষার্থী রাফসান (১৩) ও ৫ম শ্রেণীর শিক্ষার্থী মিসকাত (১২) নামে দুই বন্ধু মধ্য-নদীতে পানিতে ডুবে যায়। অপর বন্ধুর চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে নিয়ে যায়। পরে হাসপাতালের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক তাদের দুজনকে মৃত্যু বলে ঘোষণা করেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাটগ্রামের ধরলা নদীতে গোসল করতে গিয়ে মৃত্যু দুই শিক্ষার্থীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে ওইদিন হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় সড়ক দুর্ঘটনায় আকাশ হাসান নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত কিশোর হাতীবান্ধা উপজেলার বড়খাতা এলাকার উজ্জ্বল মিয়ার ছেলে।

স্থানীয় জানান, ওই কিশোর নানার বাড়ি থেকে মোটরসাইকেল যোগে বড়খাতায় বাড়ির দিকে আসছিল। এ সময় নীলফামারীর ডিমলা- হাতীবান্ধা সড়কের রমনীগঞ্জের একটেল টাওয়ার এলাকা পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাক আকাশকে ধাক্কা দেয়। এ সময় তাঁকে স্থানীয়রা উদ্ধার করে প্রথম উপজেলা হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথিমধ্যেই তাঁর মৃত্যু হয়। ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন হাতীবান্ধা হাইওয়ে থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান।

বার্তাবাজার/এম আই