কুমিল্লা-৩ (মুরাদনগর) সংসদীয় আসনে দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে একাধিক প্রার্থী মাঠে নেমেছেন। ইতোমধ্যে এলাকায় নির্বাচনী আমেজের হাওয়া বইছে। বিভিন্ন চা স্টলে প্রার্থীদের সম্পর্কে আলোচনার ঝড় উঠেছে। প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে আছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীন। শোনা যাচ্ছে এবার নির্বাচনে জনগ ম. রুহুল আমিনকেই এমপি হিসেবে দেখতে চায়।

জানা যায়, ম. রুহুল আমিন আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সংসদীয় আসনের সব উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করেন। দলীয় ও সরকারি কর্মকাণ্ডে নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করে কাজ করেন তিনি। জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর উত্তর কুমিল্লার সব উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসম্পূর্ণ কমিটিগুলো সম্পূর্ণ করেন। তিনি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করে যাচ্ছেন।

করোনা কালেও কুমিল্লা-৩ আসন থেকেছেন তিনি। এছাড়া বিভিন্ন উৎসবে নিজ বাড়িতে নেতাকর্মীদের নিয়ে মিলনমেলার আয়োজন করেন। তিনি গরীব, অসহায় ও দুস্থদের মধ্যে বিভিন্ন সরকারি অনুদানসহ নগদ অর্থ বিতরণ করে আসছেন।

ম. রুহুল আমীন স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুরাদনগর উপজেলায় সিংহভাগ নৌকার চেয়ারম্যান বিজয়ী করার পেছনে তার ব্যাপক ভূমিকা রয়েছে যা বিগত নির্বাচনে অন্য কেউ এ কৃতিত্ব দেখাতে পারেননি।

এলাকাবাসী জানান, ম. রুহুল আমীন একজন সৎ, দক্ষ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ হিসেবে এলাকায় সুপরিচিতি পেয়েছেন। তিনি কোনো অন্যায়ের কাছে আপস করেননি। এলাকাবাসী আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তাকে এমপি হিসেবে দেখতে চান।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল বলেন, ‘ম. রুহুল আমীন একজন সং-আদর্শবান নেতা। তিনি একজন সফল সংঘঠক। তিনি জেলার সভাপতি নির্বাচিত হওয়ার পর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে আমরা গর্বিত। আগামী নির্বাচনে তিনি নৌকার কান্ডারী হলে কুমিল্লা-৩ আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হবেন।

বার্তাবাজার/এম আই