আজ ঢাকায় বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে ‘তারুণ্যের সমাবেশ’। সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চের নির্মান কাজ শুরু হয়েছে রাতেই। বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আহবায়কদ্বয় যথাক্রমে আমানউল্লাহ আমান ও আব্দুস সালাম রাতেই সমাবেশস্থল পরিদর্শন করেছেন, এসময় বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। তারা মঞ্চের নির্মান কাজ তদারকি করছিলেন।

সরকারবিরোধী চলমান আন্দোলনে তরুণদের সম্পৃক্ততা বাড়াতে ঢাকায় ‘তারুণ্যের সমাবেশ’ আজ। বিএনপির তিন অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ করবেন দলটির নেতাকর্মীরা। এর আগে চট্টগ্রাম, বগুড়া, বরিশাল, সিলেট ও খুলনায় যৌথভাবে এ সমাবেশ করেছে যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদল। ঢাকায় সমাবেশের মধ্যদিয়ে শেষ হচ্ছে তারুণ্যের সমাবেশ। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি রয়েছে বিএনপি’র। টার্গেট রাজধানীতে বড় শোডাউন করার। সরকার পতনের এক দফা আন্দোলন ঘোষণার মধ্যেই ভোটাধিকারের দাবিতে এ সমাবেশ করছে দলটি। সমাবেশ থেকে এক দফার আন্দোলনের দ্বিতীয় পর্বের কর্মসূচি ঘোষণা দেয়ার কথা রয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আয়োজকরা বলছেন, বর্তমান সরকারের পদত্যাগ ও ভোটাধিকারের দাবিতে আজকের সমাবেশ। দেশকে ‘বৈষম্যের রাজনীতি’ থেকে মুক্ত করতে তরুণদেরকে তারুণ্যের সমাবেশে আসার আহবান করা হয়েছে।