টাঙ্গাইলের সখীপুরে ভোট কেন্দ্রে সরকারি কাজে ব্যবহৃত দুটি গাড়ি ভাঙচুরের ঘটনায় ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে উপজেলার হতেয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো অব্দুল বারেক (৬২), সুজন মিয়া (২৪), নাহিদ মিয়া (২০), রনি মোল্লা (২১), আলহাজ মিয়া (২৩) এবং সাইফুল ইসলাম (২৬)। এদের প্রত্যেকের বাড়ি হতেয়া ৪ নং ওয়ার্ড এলাকায়। গত ১৭ জুলাই হতেয়া রাজাবাড়ি ইউনিয়নের নির্বাচনে ভোটের ফলাফল প্রকাশের পর পরাজিত দুই ইউপি সদস্য প্রার্থী ও তাদের কর্মীরা এ ভাঙ্গচুর চালায়। এ ঘটনায় ১৫ জনের নাম উল্লেখ করে এবং ২৫-৩০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, হতেয়া হাজী হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ভোটের ফলাফল প্রকাশের পর পরাজিত প্রার্থী ও তাদের সমর্থকরা উত্তেজিত হয়ে নির্বাচনে দায়িত্বরত বিভিন্ন কর্মকর্তার উপর হামালা চালায় এবং তাদের ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড ফাঁকা গুলি ছুুড়ে পুলিশ। এ সময় শাহরিয়ার হাসান ও আব্দুল মালেক নামের দুই পুলিশ ও মাসুদ পারভেজ নামের এক সাংবাদিক আহত হয়। ওই রাতেই বিক্ষুব্ধরা বিজয়ী ইউপি সদস্যের বাড়িতে ভাঙচুর চালায়। বাঁশতৈল ফাড়ির পুলিশ এসআই মো. নেছার উদ্দিন বাদী হয়ে মামলা করেন। এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়ে পুলিশ।

বার্তাবাজার/রাহা