কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন কুরুন্ডী গ্রামের মৃত জুলু মিয়ার ছেলে জালাল ভূইয়া (৪৫) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যাচেষ্টা করার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে কুরুন্ডী প্রাথমিক বিদ্যালয় মাঠে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী। এতে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা শাহজাহান, ইউপি সদস্য সবুজ ভূইয়া, মোহন ভূইয়া, আক্কাস ভূইয়া, আলমগীর হোসেন, রফিয়া খাতুন, তানজিনা খাতুন প্রমুখ।

গত শুক্রবার (১৪ জুলাই)জহিরুল ইসলাম বলেন, শুক্রবার বিকেলে রুপ মিয়ার বাড়ীতে বাচ্চাদের ক্রিকেট খেলা নিয়ে একই গ্রামের মুক্তু মিয়ার ছেলে সুমনের সাথে কথা কাটাকাটি হয় ব্যবসায়ী জালালের।

এসময় উপস্থিত লোকজন জালাল আর সুমনের মধ্যে মিমাংশা করে দেয়। সুমন সেখান থেকে চলে গিয়ে সন্ধ্যা ৭ টার দিকে তার ভাই কাজল, ইউসুফ, শিবির মিয়া, রুপ মিয়া তার ছেলে আল আমিন, সুজন ও মাতু মিয়ার ছেলে সাইদুলসহ ৪ থেকে ৫ জন ব্যাক্তি জালালের দোকানে এসে রামদা দিয়ে কুপিয়ে তাকে গুরুত্বর জখম করে সেখানে ফেলে রেখে যায়।

স্থানীয় লোকজন জালালকে রক্ষার জন্য এগিয়ে গেলে তাদেরও প্রাননাশের হুমকি দেয় সুমন ও তার সাথে থাকা লোকজন। এ ঘটনায় ব্যবসায়ী জালালের ভাই জহিরুল ইসলাম বাদী হয়ে বাঙ্গরা বাজার থানায় ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করে একটি মামলা করেন।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রিয়াজ উদ্দীন চৌধূরী বলেন, ঘটনার পর থেকে অভিযুক্তরা সবাই পলাতক রয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মানববন্ধনে বক্তারা বলেন, জালাল ভূইয়াকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে। কুরুন্ডী এলাকার একদল সন্ত্রাসী দীর্ঘদিন ধরে বেপরোয়া হয়ে উঠেছে, এরা কিছুদিন পরপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে গ্রামের নিরীহ লোকজনের উপর হামলা চালায়।

প্রশাসনের কাছে অনুরোধ এসব সন্ত্রাসীদেরকে দ্রুত আইনের আওতায় আনা হোক। এ বিষয়ে অভিযুক্ত কারো সাথেই মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বার্তাবাজার/রাহা