ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে বহির্বিভাগে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের খোঁজখবর নেন। পাশাপাশি অসহায় ও দরিদ্র রোগীদের ওষুধ ও আর্থিক সহায়তা দেন তিনি।

আলফাডাঙ্গার কামারগ্রামে জন্ম নেওয়া মানবহিতৈষী পুরুষ প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরী আরিফুর রহমান দোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সূর্য সৈনিক।

প্রপিতামহের নামে দোলনের গড়া কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন গোটা অঞ্চলে মানবকল্যাণ ও সমাজসেবামূলক কাজে ভূমিকা রেখে আসছে। জনপদের অসহায় ও দরিদ্র মানুষের জন্য সবসময় মুক্তহস্ত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন।

বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা দীর্ঘদিন যাবত হৃদরোগ আক্রান্ত উপজেলার রাজাপুর গ্রামের মো. উজির আলী। তিনি আর্থিক অসচ্ছলতার কারণে ঔষুধ ক্রয় করতে পারছিলেন না। এসময় হাসপাতাল চত্ত্বরে উজির আলীর খোঁজ নেন দোলন। তাকে ঔষুধ ক্রয় করার জন্য আর্থিক সহযোগিতা দেন তিনি। এসময় আবেগে আপ্লূত হয়ে পড়েন উজির আলী।

জটিল রোগে আক্রান্ত পৌরসভার সোতাশী গ্রামের অসীম রাজবংশী টাকার অভাবে ঔষধ ক্রয় করতে পারছেন না। বিষয়টি জানতে পেরে তাকে ওষুধ কিনে দেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন।

হাসপাতাল পরিদর্শনকালে ঢাকা টাইমস সম্পাদক ঘোষণা দেন, বর্ষা মৌসুম শেষে ফরিদপুর-১ আসনে হৃদরোগে আক্রান্ত অসচ্ছল ব্যক্তিদের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে হার্ট ক্যাম্প করবেন।

এসময় তার সঙ্গে ফরিদপুর জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন মৃধা, জেলা পরিষদ সদস্য হাসান শিকদার, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি কামরুজ্জামান কদর, জেলা কৃষক লীগের সদস্য মো. মাহাবুব শেখ, আলফাডাঙ্গা উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আরিফুর রহমান দোলন তার নির্বাচনী এলাকা ফরিদপুর-১ আসন বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী উপজেলায় সরকারের উন্নয়ন প্রচারে সভা-সমাবেশ, পথসভা, উঠোন বৈঠক, গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন।

বার্তাবাজার/রাহা