বগুড়ায় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ইয়াকুবিয়া মোড়ে ও নবাববাড়ি রোডে এ ঘটনা ঘটে। এসময় পুলিশ সদস্য ও বিএনপি নেতাকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

জানা যায়, আগের ঘোষিত কর্মসূচী অনুযায়ী বগুড়ার বনানী থেকে জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে পদযাত্রা শহরের দিকে আসে। ইয়াকুবিয়ার মোড়ে পৌঁছালে পদযাত্রার পিছনে থাকা নেতাকর্মীরা সরাসরি সাতমাথার দিকে যেতে চায় ৷ এতে পুলিশ বাঁধা দিলে তাদের সাথে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশকে লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল, লাঠি নিক্ষেপ করে। পুলিশও পাল্টা টিয়ারশেল ছোড়ে।

এদিকে নবাববাড়ি রোডে জেলা বিএনপির সভাপতির নেতৃত্বে একদল পদযাত্রাকালে পুলিশের বাঁধার মুখে পড়ে। যাত্রা বাঁধা থাকায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশ কাঁদানে গ্যাস ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। পাল্টা হামলায় নেতা কর্মী ইটপাটকেল ছুঁড়ে মারে পুলিশের দিকে লক্ষ্য করে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) আব্দুর রশিদ বলেন, বিএনপির নেতাকর্মীদের ইয়াকুবিয়ার মোড় থেকে সরাসরি সাতমাথায় যাওয়ার অনুমতি ছিল না । তারা যেতে চাইলে আমরা এতে বাঁধা দেই। এসময় তারা আমাদের উপর লাঠি, ইট পাটকেল নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে আমরা টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেই।

বার্তাবাজার/রাহা