দীর্ঘ ১৪ বছর পর আবারো চট্টগ্রামে সক্রিয় হয়ে মাঠে নেমেছে জামায়াতে ইসলামী। এবার নগরীর লালদিঘির ময়দানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছে মহানগর জামায়াত।

শনিবার (১৫ জুলাই) দুপুরে আগামী ২২ জুলাই তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে সমাবেশের অনুমতি চেয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার বরাবরে ১৩ আইনজীবীর প্রতিনিধিদল চিঠি পৌঁছে দিয়েছে। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি।

জানা গেছে, সমাবেশের অনুমতি নিতে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জামায়াতের ১৩ সদস্যের প্রতিনিধিদল সিএমপি কমিশনার কার্যালয়ে যান। তবে কমিশনার কার্যালয় থেকে প্রতিনিধিদলের দুজনকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেয়া হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. কবীর হোসেন ও অ্যাড. শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে প্রবেশ করে দায়িত্বরত কর্মকর্তার কাছে আবেদন জমাদেন। এসময় কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি।

প্রতিনিধি দলের নেতা অ্যাডভোকেট শামসুল আলম সাংবাদিকদের জানান, আমরা সিএমপি কমিশনারের কাছে যখন যাই তখন তিনি অন্য একটি মিটিংয়ে ছিলেন। এসময় আমাদের চিঠিটি অফিসিয়ালি গ্রহণ করা হয়েছে। চিঠির একটি রিসিভ কপি আমাদের দেওয়া হয়। সমাবেশের অনুমতির বিষয়টি অফিসিয়ালভাবে পরে জানানো হবে বলে জানিয়েছেন তারা।

তিনি আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ, আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই লালদীঘি ময়দানে সমাবেশের আয়োজন করেছে জামায়াত।

বার্তাবাজার/এম আই