দেবহাটার ইছামতি নদীতে মাছ ধরতে গিয়ে বিএসএফের বোট মাঝির লাঠির আঘাতে গুরুতর আহত হয়েছেন শংকর কুমার সরদার (৬৫) নামের এক বাংলাদেশি জেলে। ১৩ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে দেবহাটার শিবনগর এলাকায় এ ঘটনা ঘটে।

শিবনগর গ্রামের মৃত গোষ্ঠ সরদারের ছেলে শংকর কুমার তার ছেলে মিঠুন সরদারকে নিয়ে অন্য দিনের মতো ইছামতি নদীতে ডিঙ্গি নৌকায় জাল দিয়ে জীবিকার সন্ধানে যান। তিনি বাংলাদেশ সীমানায় মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। এ সময় হঠাৎ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের একটি বোর্ড এসে বোর্ডের মাঝি শংকর কুমারকে এলোপাতাড়ি লাঠির বাড়ি মেরে চলে যায়। লাঠির আঘাতের ফলে শংকর কুমারের মাথা ফেটে প্রচুর রক্ত ক্ষরণ হয়। তার সাথে থাকা ছেলে মিঠুন সরদার কোন রকমে তার বাবাকে সেখান থেকে উদ্ধার করে ভেড়িতে নিয়ে আসে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত গুরুতর অবস্থায় শংকর কুমারকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

তবে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবির টাউনশ্রীপুর কোম্পানি কমান্ডার সুবেদার আনিছুর রহমান এবিষয়ে জানান, তারা ঘটনাটি জানার পরপরই চিঠি দিয়ে ভারতীয় সীমান্তের কালুতলা বিএসএফকে প্রতিবাদ জানিয়েছেন এবং বৃহস্পতিবার বিকালে এবিষয়ে পতাকা বৈঠকের মাধ্যমে আরো কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে বলে আনিছুর রহমান জানিয়েছেন।।

বার্তাবাজার/রাহা