লালমনিরহাটের পৌর এলাকার এক পরিবারকে পৌরসভার পক্ষ থেকে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন ৪ নং ওয়ার্ডের একটি ক্ষতিগ্রস্থ পরিবারকে ২বান্ডিল ঢেউটিন ও নগদ ৬ হাজার টাকা বিতরণ করেন।

জানা গেছে, আর্থিক সহযোগিতা পাওয়া ওই নারীর নাম রিনা বেগম (৫২)। তার স্বামী জোনাব আলী (মিস্ত্রি) ৫ বছর পূর্বে জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। তারবাড়ী পৌর এলাকার কেন্দ্রীয় কবরস্থান থেকে ৫০০ মিটার উত্তরে।স্বামীর মৃত্যুর পর ৬ সন্তান নিয়ে অনেক কস্ট করে পরিবার চালাচ্ছিলেন ওই নারী। পরিবারের ভরন পোষণ ও খাওয়ার জন্য তিনি মানুষের বাসায় গিয়ে কাজ করতেন। এভাবেই কোন রকমে টেনেটুনে তার সংসার চলছিল। কিন্তু গত দুই সপ্তাহ আগে ঝরের কবলে পরে একমাত্র থাকার ঘরটি ভেঙ্গে চুরমার হয়ে যায়, এমতবস্থায় অনেক কষ্টে রাত্রী যাপন করেছিলেন। পরবর্তীতে সংবাদ কর্মীর সহয়তায় লালমনিরহাট পৌর সভার কার্যালয়ে উপস্থিত হয়ে মেয়র বরাবর আর্থিক সহযোগিতার আবেদন করেন। আবেদনের পেক্ষিতে পরের দিন ওই নারীর বাসায় ঢেউটিন পৌঁছে দেয়ার পাশাপাশি নগদ অর্থ হাতে তুলে দেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন।

নগদ টাকা আর ঢেউটিন পেয়ে রিনা বেগম আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পরেন। তিনি মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রিনা বেগম বলেন অনেকেই আমার দুঃখ দুর্দশা দেখে চুপ থাকলে (চেয়ারম্যান স্যার) পৌর মেয়র স্বশরীরে উপস্থিত হয়েছেন সহযোগিতা করেছেন আল্লাহর কাছে তার জন্য দোয়া করবো।

এ বিষয়ে মেয়র রেজাউল করিম স্বপন জনান, ওই নারীকে দেখে সত্যিকারের দুস্থ ও সহায়তা পাওয়ার প্রাপ্য মনে হয়েছে। তাই তাকে দ্রুত ডিউটিন ও নগদ অর্থ দেয়ার ব্যবস্থা করা হয়েছে। পৌরসভার পক্ষ থেকে আগামীতে আরো কোন সুযোগে থাকলেও সেটির ও ব্যবস্থা করে দেয়া হবে।

বার্তাবাজার/এম আই