চট্টগ্রামে ইপিজেড ও পতেঙ্গা থানার যৌথ অভিযানে অসামাজিক কার্যকলাপ ও লাইসেন্স বিহীন হোটেল-রেস্টুরেন্ট পরিচালনা করায় ৯ প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা, ১টি রেস্টুরেন্টকে তালা দেওয়া জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (০৯ জুলাই) বিষয়টি নিশ্চিত করেন ইপিজেড থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ আব্দুল করিম।

তিনি বলেন, শনিবার (০৮ জুলাই) বিকালে নগরীর পতেঙ্গা ও ইপিজেড এলাকায় লাইসেন্স বিহীন হোটেল ও রেস্তোরার বিরুদ্ধে এবং আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন এবং সিএমপি। এসময় নগরীর পতেঙ্গা এলাকার বরিশাল হোটেল, হোটেল পতেঙ্গা টু ডে, পি এফ সি রিসোর্ট, হোটেল টানেল ভিউ এবং ইপিজেড এলাকার হোটেল রেড ব্লু ইন্টারন্যাশনাল, হোটেল ব্লুসুম ইন্টারন্যাশনাল, হোটেল মুনকে অর্থদণ্ডের পাশাপাশি অসামাজিক কার্যকলাপে সহায়তা করার জন্য চূড়ান্ত ভাবে সতর্ক করা হয়। এছাড়া রেস্টুরেন্টে পর্দা দিয়ে ছোট গোপন কক্ষে অসামাজিক কার্যকলাপের জন্য এবং লাইসেন্স না থাকায় গ্রিন ফুড রেস্টুরেন্ট তালা মেরে দেয়া হয় এবং মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহার করায় বিবি মেক ওভার নামের একটি বিউটি পার্লারে অভিযান চালানো হয়। অভিযানটিতে মোট ৯টি প্রতিষ্ঠানে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অসামাজিক কার্যকলাপে জড়িত থাকায় নারী পুরুষসহ আটক করা হয় মোট ১৮ জনকে।

জেলা প্রশাসন চট্টগ্রাম এর পক্ষে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্রতীক দত্ত এবং সিএমপির পক্ষে কর্ণফুলী জোনের এসি মো: আরিফ হোসেন এবং ইপিজেড থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ আব্দুল করিম।

বার্তাবাজার/এম আই