কুমিল্লার চৌদ্দগ্রামে নিখোঁজের এক দিন পর মাছের ঘের থেকে সবজি বিক্রেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। চৌদ্দগ্রাম থানা পুলিশ শনিবার দুপুরে ৪৩ বছর বয়সী জালাল আহমেদের মরদেহটি উদ্ধার করে।

জালাল উপজেলার চিওড়া ইউনিয়নের কাপড়চতলীর গ্রামের আব্দুর রহমানের ছেলে। পুলিশ সুরতহাল শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

পারিবারিক সূত্রে বরাত দিয়ে পুলিশ জানায়, শুক্রবার সকালে স্থানীয় বাজারে সবজি বিক্রির জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন জালাল। সেখান থেকে আর ফিরে না আসায় পরিবারের লোকজন স্বজনদের বাড়িসহ সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। এমন পরিস্থিতিতে শনিবার সকালে তারা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় চৌদ্দগ্রামের নেতড়া রাস্তার মাথা এলাকায় মাছের ঘেরে মরদেহ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।

পুলিশ আরও জানায়, মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, চিওড়া ইউনিয়নের নেতড়া এলাকায় মাছের প্রজেক্ট থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। লোকটির মৃগী রোগ ছিল বলে জানতে পেরেছি। মৃগী রোগের কারণে পানিতে পড়ে অথবা ঘেরের পাশের জায়গায় কচুর লতি তুলতে গিয়ে সাপে কাটার ফলে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করছি।

তদন্তের পরে বিস্তারিত জানা যাবে, আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

বার্তাবাজার/রাহা