নীলফামারীর জলঢাকায় বিদ্যুৎপৃষ্ট হয়ে চাচাতো দুই ভাইয়ের মৃত্যু ঘটনা ঘটেছে। শুক্রবার (৭ জুলাই) রাত ৮টার দিকে উপজেলার খালিশা খুটামারা এলাকার একটি মুরগীর খামারে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার খালিশা খুটামারা তহসীলদারপাড়া গ্রামের মৃত মনতাজ আলীর ছেলে আনিছুর রহমান(৫২) ও টেঙ্গনমারী এলাকার মৃত আমিনুর রহমানের ছেলে লিটন আহমেদ (৩৭)। তারা সর্ম্পকে চাচাতো ভাই বলে জানা গেছে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, লিটন ও আনিছুর ওই এলাকার স্কুল শিক্ষক কামরুজ্জামানের মুরগীর খামারে কর্মরত ছিল। খামারের মুরগীগুলো জীব জন্তু থেকে রক্ষায় জিআই তারের বেড়ার দিয়ে সেখানে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছিল। কাজ করার সময় বেখেয়ালে ওই বেড়ায় হাত দিলে বিদ্যুৎপৃষ্ট হয় তারা। এসময় তাদের উদ্ধার করে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করে।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মেসবাউল হক বলেন, মৃত অবস্থায় তাদের হাসপাতালে আনা হয়। বৈদ্যুতায়িত হয়ে তাদের মৃত্যু হয়েছে।

জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুল আলম বলেন, মরদেহ দুটি হাসপাতাল থেকে থানায় নিয়ে আসা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ দুটি হস্তান্তর করা হবে।

বার্তা বাজার/জে আই