কৌশলে নারী ইউপি সদস্যের নগ্ন ছবি ও ভিডিও সংগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করে ব্ল্যাকমেইল ও ধর্ষণের অভিযোগে হোসেন আলী গাজী (৪২) নামের এক যুবককে আটক করেছে সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ।

শুক্রবার (৭ জুলাই) আটকৃত ওই যুবককে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে বিষয়টি নিশ্চিত করেছে কলারোয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।

আটকৃত যুবক জয়নগর ইউনিয়নের নীল কণ্ঠপুর গ্রামের মৃত সামাদ গাজীর ছেলে হোসেন আলী গাজী (৪৩)।

জয়নগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ইউপি সদস্যা ভুক্তভোগী রেখা পারভীন বলেন, ২০১৯ সাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডি খুলে কৌশলে বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করে একান্ত গোপন ব্যাক্তিগত ছবি ও ভিডিও সংগ্রহ করে ওই যুবক। এক পর্যায়ে আমার বাড়িতে কেউ না থাকায় সে বাড়িতে এসে ধর্ষণ করে, পরে তার আরো কুপ্রস্তাবে রাজি না হলে বাংলাদেশ ত্যাগ করে মালয়েশিয়া গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নগ্ন ছবি ও ভিডিও ভাইরাল করে। পরে আইনের সহায়তা চেয়ে সাতক্ষীরা কোর্টে অভিযোগ ও কলারোয়া থানায় ধর্ষণ মামলা দায়ের করলে গতকাল হোসেন আলী গাজীকে পুলিশ আটক করে। পরবর্তীতে ওই যুবকের লালসা ও চক্রান্ত থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা চেয়েছে এই নারী ইউপি সদস্য।

কলারোয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান বলেন, নারী ইউপি সদস্যের নগ্ন ছবি, ভিডিও বিভিন্ন ফেসবুকের ফেক আইডিতে প্রচার করে তার মানহানি করে আসছিল জয়নগর ইউনিয়নের নীল কণ্ঠপুর গ্রামের মৃত সামাদ গাজীর ছেলে হোসেন আলী। সে দীর্ঘ দিন মালেশিয়া প্রবাসে ছিল অতিসম্প্রতি সে দেশে আসে। গতকাল বৃহস্পতিবার ৬জুন রাতে একটি ভুক্তভোগী নারী ইউপি সদস্য ওই যুবকের বিরুদ্ধে ধর্ষন মামলা দায়ের করেন। পরে অভিযুক্ত যুবক হোসেন আলীকে গ্রেফতার করে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, নারী ইউপি সদস্যের সুনাম নষ্টকারী যুবক হোসেন আলীর গ্রেফতারে কলারোয়া উপজেলা পুলিশিং কমিটির সভাপতি ও জেলাপরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ভিপি মোরশেদ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেছেন।

বার্তাবাজার/এম আই