সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বাংলাদেশের ফুটবল টিম নষ্ট হয়ে গেছে। নষ্ট ফুটবলকে বাঁচানোর জন্য আমি চেষ্টা করছি। প্রতি সপ্তাহে কোনো না কোনো জেলায় খেলার আয়োজন করছি।

শুক্রবার (০৭ জুলাই) বিকেলে পাবনার চাটমোহর রেলবাজার অমৃতকুন্ডা মাঠে ব্যরিস্টার সুমন ফুটবল একাডেমী ও রেলবাজার ফুটবল একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু খেলা নয়, গাছ লাগানোর জন্য মানুষকে উদ্বুদ্ধ করছি। গাছ না লাগালে আগামীতে বাংলাদেশ পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়বে। ঘাম ঝরিয়ে অর্জিত বাংলাদেশকে বাঁচাতে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে ব্যরিস্টার সুমন বলেন।

খেলায় ব্যরিস্টার সুমন ফুটবর একাডেমী ২-০ গোলে চাটমোহর রেলবাজার ফুটবল একাদশকে পরাজিত করে।

খেলার শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন।

মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, চাটমোহর পৌরসভার মেয়র অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো প্রমুখ।

মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেন। খেলা শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই