কুষ্টিয়া দৌলতপুরে জোড়া খুনের মামলায় প্রধান আসামি গ্রেফতার করেছে কুষ্টিয়া র‌্যাব ১২। উল্লেখ্য, গত ২১ জুন সন্ধ্যা অনুমানিক ৬ টা ৩০ মিনিটের সময় দৌলতপুর উপজেলার বাগোয়ান টেনশন মোড়স্থ ভোরের আলো ক্লাবের সামনে বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসমাইল হোসেন এর ছেলে মোঃ সেন্টু আলী ও বাটুল কে একই গ্রামের প্রতিপক্ষের লোকজন পূর্ব পরিকল্পিতভাবে নির্মমভাবে হত্যা করে। হত্যার পর থেকেই মামলার প্রধান আসামি পালাতক ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলেন দৌলতপুর উপজেলার বাগোয়ান গ্ৰামের মৃত রওশন জালাল এর ছেলে মোঃ মিজানুর রহমান (৫৩) ও তার ভাই মোঃ হাবিবুর রহমান (৪৭)।

র‌্যাবের সূত্র থেকে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দৌলতপুর উপজেলার ২নং মথুরাপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে পরপর তিনবার নির্বাচিত মেম্বার মোঃ হাসিবুর রহমান এর সাথে মৃত মোঃ সেন্টু আলী ও বাটুল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়ার পর থেকে দুই পরিবারের মধ্যে বিরোধ শুরু হয়। এর প্রেক্ষিতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

কুষ্টিয়া র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করে বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মামলার প্রধান আসামি আরও একজন আসামি সহ ঢাকা শহরে আত্মগোপনে আছে বলে জানা যায়। অবশেষে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ এর সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্প এবং র‌্যাব-৪ এর সিপিসি-১ মিরপুর ক্যাম্পের যৌথ আভিযানিক দল গত ৬ জুলাই দুপুর ৩ টা ৩০ মিনিটের সময় পাইকপাড়া, মিরপুর, ঢাকা এলাকা হতে হত্যা মামলার এজাহার নামীয় ১নং আসামী মোঃ মিজানুর রহমান এবং তার ভাই ২নং আসামি মোঃ হাসিবুর রহমান কে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মৃত মোঃ সেন্টু আলী ও বাটুল হত্যাকান্ডে তাদের সক্রিয় অংশগ্রহনের কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।

বার্তাবাজার/রাহা