লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, নিশিরাতের সরকার দেশকে রক্তপাতের দিকে ঠেলে দিয়েছে। অকারণে বিএনপির স্মরণকালের বিশাল মহাসমাবেশকে পণ্ড করে দিয়েছে। এতে করে কয়েকজন নিহত ও অনেকে আহত হয়েছেন, যা খুবই বেদনাদায়ক।

রবিবার (২৯ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজনীতিতে একজন সজ্জন ব্যক্তি। তিনি বেশ অসুস্থ। তাকে নিশিরাতে বাসা থেকে তুলে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানাই। এ ছাড়া মহাসমাবেশকে কেন্দ্র করে সমগ্র দেশে কয়েক হাজার নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বিষয়টি নিন্দনীয়।

কর্নেল অলি বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশটি কারো বাপের সম্পত্তি নয়। আমাদের সকল নাগরিকের সাংবিধানিক অধিকার রয়েছে। এই অধিকার থেকে আমাদের কেউ বঞ্চিত করতে পারবে না। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করছি। অযথা পরিস্থিতি উত্তপ্ত করা থেকে বিরত থাকুন। মিথ্যা মামলা তুলে নিন।

তিনি বলেন, আমাদের লক্ষ্য এই নিশিরাতের সরকারের হাত থেকে জনগণকে মুক্তি দেওয়া। দুর্নীতি এবং সন্ত্রাসমুক্ত সমাজ কায়েম করা, ন্যায় বিচার নিশ্চিত করা, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের সংস্কৃতি ফিরিয়ে আনা। আসুন সকলে মিলে কয়েকদিন কষ্ট করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য দেশকে সুরক্ষিত করি। মৌলিক অধিকার ও মনুষ্যত্ব নিশ্চিত করি।

এদিকে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

তিনি আরও বলেন, হরতাল স্বতঃস্ফূর্ত ও সাফল্যজনকভাবে পালিত হওয়ায় দেশবাসীসহ বিরোধী দলসমূহের সকল পর্যায়ের নেতাকর্মীকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি। শত বাধা বিপত্তি ও প্রতিকূলতার মধ্যেও হরতালের সংবাদ অত্যন্ত বস্তুনিষ্ঠভাবে সংগ্রহ ও প্রচার করায় গণমাধ্যমের সকল সাংবাদিক ও সংবাদ সংগ্রহের কাজে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বার্তাবাজার/এম আই