পশ্চিমবঙ্গের মালদহের ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে গিয়ে গ্রামবাসীর ক্ষোভের মুখে পড়েছেন রাজ্যের মন্ত্রী তাজমুল হোসেন। গ্রামের ক্ষিপ্ত নারীরা তাকে লাঠি উঁচিয়ে ধাওয়া করেছেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে, প্রাণ বাঁচাতে অবশেষে নৌকায় উঠে পালাতে হয়েছে মন্ত্রীকে। খবর আনন্দবাজার অনলাইনের।

রোববার দুপুরে মালদহের হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের রশিদপুর গ্রামের ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মন্ত্রী তাজমুল হোসেন। তার সঙ্গে তখন বিডিও তাপসকুমার পাল ও অন্য প্রশাসনিক কর্মকর্তারাও ছিলেন।

সেখানে যাওয়ার পরই তাজমুলকে ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসী। তারা বলেন, গত কয়েক দিনে ফুলহার নদীর পানি অনেক বেড়েছে। এতে গ্রামের কয়েকটি বাড়ি এবং দোকান ভেসে গেছে। কিন্তু সরকারের কেউ খবরও নেয়নি। এ অভিযোগে এক পর্যায়ে মন্ত্রী ও প্রশাসনের ওপর ক্ষুব্ধ গ্রামের নারীরা রীতিমতো হাতে লাঠি নিয়ে তাদের ধাওয়া করেন।

এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর নৌকায় করে অন্যত্র সরিয়ে নেওয়া হয় মন্ত্রী তাজমুলকে।মন্ত্রী তাজমুল বলেন, ‘রশিদপুর গ্রামের অবস্থা খুবই খারাপ। সেচ বিভাগ কিছু কাজ করেছে। কিন্তু আরও কাজ বাকি আছে।’

গ্রামবাসীর ক্ষোভের মুখে পড়া বিডিও তাপস বলেন, ‘গ্রামবাসীর ক্ষোভের কথা শুনলাম। কী করা যায়, তা ওপর মহলের সঙ্গে কথা বলে করতে হবে।’