ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বেসরকারি ফলাফলে বান্দরবান সদরে বিএনপি সমর্থিত আব্দুল কুদ্দুস (মোটরসাইকেল) ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত একেএম জাহাঙ্গীর (আনারস) ৩ হাজার ৩৬৬ ভোট পেয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহমেদ ফাহিম (উড়োজাহাজ) ১৩ হাজার ৩২১ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মারমা (প্রজাপতি) ১৭ হাজার ৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত জামাল উদ্দিন (দোয়াত কলম)। তিনি ভোট পেয়েছেন ৯ হাজার ৪৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আবুল কালাম (আনারস) পেয়েছেন ৭ হাজার ৪১৫ ভোট।এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত মোহাম্মদ রিটন পেয়েছেন ৯ হাজার ৬৩ ভোট ও মহিলা ভাই চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত শিরিন আক্তার ৮ হাজার ৫৮৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে বান্দরবান সদর এবং আলীকদম উপজেলায় স্বতঃস্ফূর্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি ছিল কম। সর্বশেষ খবরে ভোটের হার ছিল প্রায় ৩৫ শতাংশ। বান্দরবানের চিম্বুক পাহাড়ের বম সম্প্রদায় অধ্যুষিত কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল কম। তবে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার ছিল।