উপজেলা পরিষদের নির্বাচনে জয়লাভ করতে পারবে না জেনেই বিএনপি ভোট বর্জন করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও সাবেক মন্ত্রী শাহজাহান খান।

বুধবার (৮ মে) সকাল সাড়ে ৯টায় শহরের আছমত আলী খান পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট প্রয়োগ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন শাজাহান খান।

সাবেক মন্ত্রী শাজাহান খান বলেন, এদেশে ভোট ও ভাতের লড়াই প্রতিষ্ঠিত করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, সফল রাষ্ট্র প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার শাসন আমলেই এদেশে ভোটের রাজনীতির চর্চা শুরু হয়। আর বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল ভোট বর্জন করে মানুষের অধিকার হরণ করে। তারা শুধু মিথ্যাচার করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। কাজেই তারা দল হিসেবে এখন মিথ্যাচারে পরিণিত হয়েছে। এ বারের উপজেলা পরিষদ নির্বাচন সারা দেশে অবাধ ও সুষ্ঠু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আজ মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে। এ দুই উপজেলায় ভোটার প্রায় সাড়ে ৫ লাখ। চেয়ারম্যান পদে দুই উপজেলায় ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন লড়ছেন এবার।

বার্তা বাজার/এইচএসএস