মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে সাভার উপজেলা প্রশাসন বর্ণাঢ্য আয়োজনে দিনভর দিবসটি পালন করেছে। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভার উপজেলা পরিষদ কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মধ্য দিয়ে এর শুরু হয়।

উপজেলা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদ, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখসহ অন্যরা।

পরে, সাভার অধর চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেড পরিদর্শন করেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ।

এদিকে, মঙ্গলবার (২৬ মার্চ) সাভার উপজেলা পরিষদের মাঠে সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠান সম্পন্ন হয়।

সাভার উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম। এছাড়া, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।