কক্সবাজারের উখিয়ায় র‌্যাবের গুলিতে নিহত বিএনপি নেতা জাগির হোসেনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম।

শনিবার (১৬ মার্চ) বিকালে কক্সবাজার জেলা বিএনপির নেতাকর্মীদের নিয়ে উখিয়া জালিয়া পালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামে জাগির হোসেনের বাসভবনে যান শামীম। সেখানে তিনি তার স্ত্রী ও সন্তানের সঙ্গে দেখা করে তাদের খোঁজখবর নেন।

বিগত বছরের ৫ নভেম্বর রাতে কক্সবাজারের উখিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় আইনশৃঙ্খলা বাহিনী এবং আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় তাকে না পেয়ে ঘর ভাঙচুর করে এবং গ্রামবাসির উপর গুলি চালায় তারা। এতে তিনজন বিএনপি নেতাকর্মী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে জাগির হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

নিহতের পরিবারের খোঁজখবর নেওয়ার পর শামীম সাংবাদিকদের বলেন, “৭ জানুয়ারির ডামি নির্বাচনের আগে আওয়ামী লীগ দেশের ক্ষমতা দখলের প্রক্রিয়ার অংশ হিসেবে বিএনপি নেতাকর্মীদের বেঁচে বেঁচে হত্যা করেছিল। তার অন্যতম শিকার হচ্ছে জাগির হোসেন।”

তিনি বলেন, “সারাদেশকে সরকার বদ্ধ কারাগারে পরিণত করেছে। দেশের জনগণ অর্থের অভাবে ঠিকমত খেতে পারছে না, অথচ আওয়ামী লীগের নেতাকর্মীরা হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাচ্ছেন। সবকিছুর হিসাব একদিন দিতে হবে। সব গুম খুন এবং লুটপাটের বিচার এদেশে হবে। জনতার বিজয় হবেই।”

এদিকে বিকালে রাজাপালং এমদাদুল ফাজিল মাদ্রাসা প্রাঙ্গনে উখিয়া উপজেলা বিএনপির উদ্যোগে এক বিশাল ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শামীম।