দিনাজপুরের ঘোড়াঘাটে পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করছে প্রশাসন।

শনিবার বিকেলে উপজেলা রাণীগঞ্জ বাজার সহ আশপাশের একাধিক বাজার ঘুরে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম ও মান যাচাই করেছেন উপজেলা প্রশাসন।

এতে ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান এবং ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

বাজার মনিটরিং করা কর্মকর্তারা উপজেলার বিভিন্ন হাটবাজারের শাকসবজি, মসলা, মাংস, মাছ এবং রমজানের ইফতার সামগ্রীর বাজারদর যাচাই করেন। এসময় ব্যবসায়ীদেরকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, পবিত্র রমজান এবং ঈদ-উল-ফিতর উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা এবং নিরাপত্তা নিশ্চিতে আমরা কাজ করছি। পাশাপাশি উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসনের সাথে সমন্বিত ভাবে বাজার মনিটরিং করা হচ্ছে। পাশাপাশি প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আমরা যাচাই করছি এবং সংশ্লিষ্ট কতৃপক্ষকে অবহিত করছি।

সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, বিশেষ করে রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিক মজুদ করে এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দেয়। অন্যান্যবারের মত এবার রমজানের শুরু থেকেই আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও মান নিয়ে কোন অসঙ্গতি পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।