ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের উপনির্বাচনে ইউপি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল হাচান।

গতবছরের ১৯ নভেম্বর ওই ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন খান হিমু মারা যান। ফলে ওয়ার্ডের সদস্য পদ শূন্য হয়ে পড়ায় শনিবার উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিন উপজেলার শিরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটাররা সকাল থেকে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেন। ভোটকেন্দ্রে নিরাপত্তার জন্য বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।

নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ওয়ার্ডের ১ হাজার ৪৯২ জন ভোটারের মধ্যে ১ হাজার ৬৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ৭ ভোট বাতিল হয়েছে।

ভোট গণনা শেষে পাঁচজন প্রার্থীর মধ্যে আবুল হাচান ভ্যান গাড়ি প্রতীকে ৫০১ ভোট পেয়ে ইউপি সদস্য নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাজমা আক্তার রুনু ফুটবল প্রতীকে পান ৩৯২ ভোট। আবুল হাচান ১০৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আশরাফুর রহমান বলেন, ‘কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুন্দর ও সুষ্ঠু পরিবেশের মধ্যদিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।’