বাড়ি থেকে খেলতে গিয়ে হঠাৎ নিখোঁজ ৪ বছরের কন্যা শিশু সিনথিয়া আক্তার। অনেক খোঁজাখুঁজির পরেও শিশু কন্যাকে খুঁজে না পেয়ে পাগলপ্রায় পুরো পরিবার। এরমাঝে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে হারানো শিশু কন্যাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

এমন ঘটনা ঘটেছে দিনাজপুরের ঘোড়াঘাটে। উদ্ধার হওয়া শিশু পৌর এলাকার খন্দকারটোলা (মিস্ত্রিপাড়া) গ্রামের শরিফুল ইসলামের মেয়ে। মঙ্গলবার নিজ বাড়ি থেকে প্রায় ১ কিলোমিটার দুরে জোলাপাড়া জামে মসজিদের সামনে থেকে তাকে উদ্ধার করেছে পুলিশ।

থানা সূত্রে জানা যায়, মঙ্গলবারে নিজ বাড়ি থেকে হারিয়ে যায় শিশু সিনথিয়া। আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান মেলেনি। এরমাঝে বিকেল জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর আসে পৌরসভার জোলাপাড়া গ্রামে মসজিদের সামনে কান্নাকাটি করছে একটি শিশু। সে তার নাম, ঠিকানা ও পরিচয় কিছুই বলতে পারে না। পরে ঘোড়াঘাট থানা পুলিশ শিশুটিকে উদ্ধার করে। থানা নিয়ে এসে পুলিশ তার পরিবারকে খুঁজে বের করে শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ৯৯৯-এর সংবাদে খবর পেয়ে আমরা শিশুটিকে উদ্ধার করেছি। পরে বিভিন্ন তথ্য যাচাই বাছাই করে শিশুটির পরিবারকে আমরা খুঁজে বের করি। মঙ্গলবার সন্ধায় শিশু সিনথিয়াকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।