মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ট্রেনের ধাক্কায় ২ বাংলাদেশি সহ ৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ২ জন বাংলাদেশী ও অপরজন হলেন মায়ানমারের রোহিঙ্গা নাগরিক। নিহত তিনজনই ৩০-৪০ বছরের বয়সী বাংলাদেশী ওয়ার্কার।

রোববার (৩ মার্চ) রাতে দেশটির কাজাং এলাকার কেটিএম পুনকাক উতামা জেড হিল ট্র্যাকে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে স্থানীয় সংবাদ সংস্থা বারনামা। তারা দূজনেই সম্প্রতি কলিং ভিসায় মালয়েশিয়ায় যান। তারা কাজ না পেয়ে একটি ওয়াকশপে কাজ করতেন। কাজ শেষে বাড়ী ফেরার পথে এ দূর্ঘটনা ঘটে।

নিহত ২ জনের বাড়ী কুমিল্লার দেবিদ্ধার উপজেলার এলাহাবাদ গ্রামের শহিদ মিয়ার পুত্র মো. কামরুল হোসেন ও একই এলাকার হাবিবুর রহমানের পুত্র মো. দুলাল মিয়া। এ ঘটনায় ২’বাংলাদেশির গ্রামের বাড়ীতে শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকেও তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি মেডিকেল টিম তাদের মৃত ঘোষণা করেছে। পরে রাত সোয়া ১২টার দিকে তিনজনের লাশ উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা ও ময়নাতদন্তের জন্য স্থানীয় পুলিশের কাছে মরদেহ গুলো হস্তান্তর করা হয়েছে ।

উল্লেখ্য, মালয়েশিয়ায় মেট্রোরেল রেল, ভূগর্ভস্থ সহ সব ধরনের রেল লাইন রয়েছে। রেললাইনের ২ পাশেই ইস্পাতের শক্ত বেড়া দেওয়া থাকে যাতে রেললাইনে কোন মানুষ ও জীব জন্তু প্রবেশ করতে না পারে। নিহত ঐ ৩ বাংলাদেশী কিভাবে এবং কোন পরিস্থিতিতে ট্রেনের সাথে ধাক্কায় মারা গেল এবিষয়ে বিস্তারিত প্রকাশ করেনি সংশ্লিষ্টরা।