সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে সাভারবাসীর চাকর হিসাবে কাজ করেছেন বলে মন্তব্য করলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। সোমবার (৪ মার্চ) বিকালে সাভারের হেমায়েতপুরের লাজ পল্লী কনভেনশন এন্ড হলিডে হোমে সাভার পরিবার পরিকল্পনা বিভাগের মাসিক সভা ও কর্মকর্তা-কর্মচারীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মঞ্জুরুল আলম রাজীব বলেন, আমার দায়িত্ব গ্রহণের আগে সাভারের রাস্তাঘাটের অবস্থার কথা সকলের মনে থাকবার কথা। বর্তমান যে চিত্র সেটা কি আগে ছিলো? আমি রাতের অন্ধকারে বিভিন্ন রাস্তায় রাস্তায় ঘুরে খুঁজে ফিরেছি কোন রাস্তাটা খারাপ। কারণ স্থানীয় কোন্দলের কারণে অনেক সময় আমার ইউপি চেয়ারম্যানও আমাকে রাস্তা সংস্কারের বিষয়ে জানায় না।

তিনি বলেন, সাভারে যে পরিমাণ মানুষ বসবাস করে সেই পরিমাণ মানুষ পৃথিবীর অনেক দেশেও নেই। এই মুহুর্তে সাভারে প্রায় এক কোটি মানুষ আছে! বাংলাদেশে সাভারই একমাত্র উপজেলা যেখানে ৩ জন সংসদ সদস্য। এই উপজেলার চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছি আমি। আমি পরিস্কার বলছি- আমার কোনো শত্রুও যদি বলতে পারে যে আমি চেয়ারম্যান থাকাকালীন ১টি টাকা বা ১টি পয়সাও আত্মসাৎ করেছি, তাহলে আমি নির্বাচন করবো না। বাংলাদেশের অন্য কোনো জনপ্রতিনিধি এটা বলতে পারবে কিনা জানি না। আমি আল্লাহকে হাজের-নাযের রেখে বলতে পারি আমি এক টাকাও তছরুপ করি নাই। কোনো নাগরিকের কাছ থেকে এক পয়সাও ঘুষ গ্রহন করি নাই। এক্ষেত্রে আমি সংযম করেছি। বরং এই যে আপনাদের পরিবার পরিকল্পনা বিভাগ, সাভারের বিভিন্ন ইউনিয়নে এর উন্নয়নে সরকারি অর্থ বরাদ্দের পাশাপাশি নিজের ব্যক্তিগত অর্থ ও দিয়েছি আমি। আজ এইকথা জানালাম আপনাদের।

রাজীব বলেন, আমি চাকরের মতো কাজ করেছি সাভারবাসীর জন্য। আমি রাতেও অফিস করি। সাভারবাসীর চাকর হিসাবে বিগত পাঁচ বছর কাজ করেছি আমি। আমি যদি সততার সাথে আমার দায়িত্ব পালন করে থাকি, সেই সুবাদে আপনাদের কাছে অনুরোধ- আমার প্রতি আপনারা সহানুভূতিশীল হবেন এবং আমাকে আরও একবার আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন।

সাভার উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো: মফিজুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো: মাহবুব আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আমানউল্লাহ আমান, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন।