মানিকগঞ্জের সদর উপজেলার ভাড়ারিয়া বাজারে সরকারি হালট ক্ষমতার অপব্যবহার করে দখল করার অভিযোগ উঠেছে ঝর্ণা বেগম ও তার পরিবারের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভাড়ারিয়া মৌজার ১নং খাস ক্ষতিয়ান ভুক্ত আরএস ২৮৩৭ দাগের হালট জমি দীর্ঘদিন যাবৎ ভাড়ারিয়া গ্রামের দিরু খাঁ এর মেয়ে ঝরনা বেগম ও তার পরিবার নিজের ক্ষমতার অপব্যবহার করে সরকারি হালটের উপর বাড়ি-ঘর ও দোকানপাট নির্মাণ করে ভোগ দখল করছেন। এলাকাবাসী একাধিকবার বাধা দিলেও তা উপেক্ষা করেই দখল করে আছে।

অভিযোগে আরও জানা যায়, হালট দিয়ে আশেপাশের গ্রামের লোকজন কৃষি পণ্য পরিবহনে চরম বাঁধার সম্মুখীন হচ্ছে। উক্ত জমির দখলের কারনে জনসাধারণের চলাচল ও কৃষি কাজের ব্যপক ক্ষতি হচ্ছে।

গত ১২ই ফেব্রুয়ারী এলাকাবাসীর চলাচল ও চাষাবাদের সুবিধার্থে হালট শ্রেনীভুক্ত খাস জমি রক্ষার্থে মানিকগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে ঝরনা বেগম বলেন, আমি যেইখানে থাকি এই জায়গা সরকারি,সরকার আমারে জায়গা লেইখা দিছে।তাই আমি থাকি, মানুষ আমারে কষ্ট দেয় অভিযোগ করে।

এ বিষয়ে জানতে মানিকগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা উল আল হুসনা কে একাধিক বার ফোন করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার কে ফোন দিলে তিনি সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।