বিভাগের ফাইনাল ট্যুর থেকে ফেরার পথে সড়ক দূর্ঘটনায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) আইন বিভাগের ২ শিক্ষক ও ৩ শিক্ষার্থী আহত হয়েছে। বৃহস্পতিবার(২৯ ফেব্রুয়ারি) ভোর ৩টায় কক্সবাজার  থেকে ফেরার পথে চট্টগ্রামের পটিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শিক্ষক-শিক্ষার্থী বহনকারী একুশে এক্সপ্রেস বাসটি হঠাৎ ই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার বাহিরে চলে যায়। ফলে বাসের সামনের অংশ আঘাপ্রাপ্ত হয়ে  ভেঙ্গে যায়। পরবর্তীতে স্থানীয়  ফায়ারসার্ভিস টিম এসে দরজা কেটে আহত শিক্ষক-শিক্ষার্থীসহ সকলকে উদ্ধার করে।

বিভাগীয় সূত্রে জানা যায়, দুর্ঘটনায় শিক্ষকদের মধ্যে  মো.সাজ্জাদুল করিম ও জয়নাব বিনতে মরিয়ম কলি আহত হয়েছেন এবং শিক্ষার্থীদের মধ্যে শামসুন্নাহার জলি,সূলতান শাহজাহান ও রেশমি নাম এক শিক্ষার্থী আহত হয়েছেন। এর মাঝে আইন বিভাগের শিক্ষক জয়নাব বিনতে মরিয়ম কলি বেশ গুরুতর আহত হয়েছেন। তার বাম পায়ের হাঁটু কেটে গেছে,  ডান পা হাঁটু থেকে গোড়ালি পর্যন্ত ফুলে গেছে ও মুখেও আঘাত প্রাপ্ত হয়েছেন তিনি। এছাড়াও, আহত শিক্ষার্থীরা মুখ,পেট, হাত ও পায়ে আঘাত পেয়েছেন। আহতরা নোয়াখালী পৌছে মাইজদীর এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আহত সকল শিক্ষার্থী আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অধ্যয়নরত।

আহত নোবিপ্রবি আইন বিভাগের প্রভাষক সাজ্জাদুল করিম বলেন, আলহামদুলিল্লাহ, এখন আমরা ঠিক আছি। বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি।আমরা দুইজন শিক্ষক আহত হয়েছি ও আমাদের তিনজন শিক্ষার্থী হয়েছে।আমরা এখন হাসপাতালে আছি,চিকিৎসা নিচ্ছি।