আগামী ২৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে সাতক্ষীরার কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ৯৫০ খুলনা) এর ত্রিবার্ষিক নির্বাচন। সভাপতি ও সাধারণ পদসহ ১৭ টি পদের বিপরীতে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ৪৫ প্রার্থী। প্রার্থীদের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে বাস টার্মিনাল এবং পার্শ্ববর্তী এলাকা।

কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর নির্বাচন পরিচালনা কমিটি-২০২৪ এর চেয়ারম্যান অ্যাডভোকেট জাফরুল্যাহ ইব্রাহিম জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মোট ৪৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ১২ ফেব্রুয়ারী নির্দ্ধারিত দিনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন সহ-যুগ্ম সম্পাদক পদপ্রার্থী খান মনিরুজ্জামান। বর্তমানে ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তিনি আরও জানান, সভাপতি পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

তারা হলেন সদ্য সাবেক সভাপতি মনিরুল ইসলাম (চেয়ার প্রতিক) এবং সুমন হোসেন (ছাতা প্রতিক)। সহ-সভাপতির দু’টি পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে আমজেদ হোসেন (বাঘ), কবিরুল ইসলাম (দেয়াল ঘড়ি), নুর ইসলাম (মাছ), মহাতাপ হোসেন (বটগাছ) এবং মিয়ারাজ হোসেন (কাপ পিরিচ)। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক তাহের হোসেন (মোটর সাইকেল) এবং সহিদুল ইসলাম (বাস)। যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহিনুর ইসলাম (মোরগ) ও শফিকুল ইসলাম (আনারস)। সহ-যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ বাবুল হোসেন (সূর্যমূখী ফুল) ও হাফিজুল ইসলাম (মোমবাতি)।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জহুরুল ইসলাম (ফুটবল) ও মোঃ মহাতাপ (টিউবওয়েল)। সহ-সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রমজান আলী সরদার (হাতি) ও সাহাব উদ্দীন রহমান (টেলিফোন)। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৪ প্রার্থী যথাক্রমে আব্দুস ছালাম (মই), রকিবুল হাসান (উড়োজাহাজ), সিরাজুল ইসলাম (ট্রাক) ও খাঁন শামীম (দোয়াত কলম)। অফিস সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দাউদ আলী (বই) ও সাইফুল ইসলাম (কলস)। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছিদ্দিক গাজী (ব্যাট) ও শেখ শহিদুল ইসলাম (হাঁস)।

সমাজকল্যাণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ আজমীর হোসেন (ঘোড়া) ও বাবুল গাজী (তালা)। প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ ফরিদ (কলম) ও আব্দুর রহমান (মাইক)। সড়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ আকরাম হোসেন (গরুর গাড়ী), খায়রুল আলম (দোয়েল) শেখ আব্দুল গফুর (কুলা) ও রফিকুল ইসলাম (আপেল)।

এছাড়া কার্যনির্বাহী সদস্যের ৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ প্রার্থী। তারা হলেন, শেখ আকরাম হোসেন (ভ্যান), আমজেদ হোসেন (টুপি), আল আমিন (তারা), জাহিদ হাসান (রজনীগন্ধ্যা), জাহাঙ্গীর আলম (বাই সাইকেল), নুর মোহাম্মদ গাজী (খেজুর গাছ), শেখ নূর আলম (টায়ার), নয়ন পাটোয়ারী (লাটিম), শেখ নজরুল ইসলাম (কাঁঠাল), মোঃ রায়হান (মোবাইল), আব্দুর রহিম (হাতুড়ী) এবং আব্দুল হামিদ (ডাব)। চুড়ান্ত তালিকা অনুযায়ী কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মোট ভোটার ২ হাজার ২৪৭ জন।

বার্তা বাজার/জে আই