ব্রাহ্মণবাড়িয়া জেলা আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের ইমামবাড়ীর মো. কাউছার মিয়ার ছেলে উজ্জল মিয়া, দু’টি কিডনি বিকল হয়ে পড়েছে। এক সময়ের হাস্যোজ্বল ছেলেটি এখন চিকিৎসার অভাবে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন উজ্জল মিয়া। ৫ বছর ধরে কিডনি রোগের ব্যয়বহুল চিকিৎসা করাতে গিয়ে উজ্জল মিয়ার পরিবার এখন নিঃস্ব। গ্রামবাসী, নিকটাত্মীয়, বন্ধু-বান্ধবের সহযোগিতায় কোনমতে চলছে তার চিকিৎসা। এখন প্রত্যেক মাসে ঔষধ খরচ ৩০ থেকে ৩৫ হাজার টাকা খরচ হচ্ছে বলে জানান তার পরিবার।

কাউছার আলম ২০২০ সালে তার ছেলে উজ্জ্বলকে একটি কিডনি প্রতিস্থাপন করান। কিন্তু গত ৬ মাস ধরে পুনরায় তার কিডনিতে সমস্যা সৃষ্টি হচ্ছে।

চিকিৎসক বলেছেন, উজ্জল মিয়াকে বাঁচাতে হলে জরুরি ভিত্তিতে কিডনি প্রতিস্থাপন করাতে হবে। এ জন্য ২০ লাখ টাকার প্রয়োজন। কিন্তু এতো টাকা দরিদ্র পরিবারে পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছে না।

উজ্জল মিয়ার বাবা কাউছার আলম জানান, বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থানের প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তা প্রতিস্থাপন করা সম্ভব হচ্ছে না। তাই সুন্দর পৃথিবীতে স্বাভাবিক জীবন ফিরে পেতে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল, সেবামূলক প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আকুতি জানিয়েছেন উজ্জ্বলের বাবা ও এলাকাবাসী।

উজ্জ্বলের মা, বাবাসহ রয়েছে স্ত্রী ও ২টি অবুঝ কন্যা সন্তান। সকলের সহোযোগিতায় পেয়ে আবার ও স্বাভাবিক জীবনে ফিরে যেতে চান উজ্জ্বল।

উজ্জ্বলকে সাহায্য পাঠানো যাবে ইসলামি ব্যাংক আশুগঞ্জ শাখা- কাউছার আলম হিসাব নম্বর-২০৫০১৭৬০২০১৭১৩৫০০। অথবা 01927-980678 নাম্বারে নগদ ও বিকাশে টাকা পাঠানো যাবে।

বার্তাবাজার/এম আই