প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে আবারও বারের মুখ দেখলো লিওনেল মেসি-লুইস সুয়ারেজে গড়া ইন্টার মায়ামি। এবার রিয়াদ সিজন কাশে আল হিলালের কাছে মেসি-সুয়ারেজের সাবেক সতীর্থ ম্যালকমের শেষ মুহূর্তের গোলে হার নিয়ে মাঠ ছেড়েছে এমএলএসের ক্লাবটি।

সোমবার (২৯ জানুয়ারি) দিবাগত রাতে রিয়াদের কিংডম অ্যারেনায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। মায়ামির হয়ে গোল করেন মেসি, সুয়ারেজ ও ডেভিড রুইজ।

আল হিলালের জার্সিতে মাঠে সেইমার উপস্থিত থাকলে বার্সেলোনার সেই ত্রিরত্নকে অদ্ভুত আরো একবার দেখতে পেত ফুটবল বিশ্ব। কিন্তু চোটের কারণে মাঠের বাইরে আল হিলাল তারকা। তাই তো বার্সেলোনার সাবেক দুই সতীর্থ শিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে তার পুনর্মিলনীটা হতে গিয়েও হলো না। তবে এদিন কিভ্রম অ্যারেনায় বেলা দেখতে আসা দর্শকদের পয়সা উণ্ডল হয়েছে। ৭ গোশের রোমাঞ্চ তো আর প্রতিদিন দেখা যায় না।

প্রথমার্ধেই ৩-১ ব্যবধানে ম্যাচে শিড দেয় আল হিলাল। বেলা শুরুর দশম মিশিটে সার্বিয়ার মিদিঝোন্ডিত্রের অ্যাসিস্ট থেকে দলের হয়ে প্রথম গোল করেন আলেক্সান্ডার মিত্রোতিচ। প্রথম গোল বাওয়ার কিন মিশিটের মাথায় দ্বিতীয় গোল বেয়ে বসে মায়ামি। এবার গোলদাতা আব্দুল্লাহ আল হামলান।

২ গোলে পিছিয়ে পড়ে গোল শোবে মরিয়া হয়ে উঠে মায়ামি। ম্যাচের ৩৪তম মিনিটে দলীয় আক্রমণ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোল করেন উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজ। তিএআরের সাহায্য দিয়ে সেটিকে গোল ঘোষণা করেন রেফারি। মায়ামির হয়ে এটি সুয়ারেজের প্রথম গোল, প্রাক মৌসুম সফরে ক্লাবটির প্রথম গোলও। তার আগে গোলের দুটি ভালো সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। একটি শট বাইরে মারেন। অন্যটি ঠেকান আল হিলাল গোলকিপার আশওতায়ান।

৫৪ মিনিটে ব্যবধান কমাস মেসি। ডেভিড রুইজ আল হিলালের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় মায়ামি। স্পস্টটকিক থেকে গোল পান আর্জেন্টাইন অধিনায়ক মেসি। ২০২৪ সালে এটিই তার প্রথম গোল। এক মিনিট পরই রুইজের গোলে সমতায় ফেরে মায়ামি।
ম্যাচ যবন শিশ্চিত ড্রয়ের পথে, তখনই ৮৮ মিনিটে ইয়াসির আল শাহরাণির ক্রস থেকে হেডে আল-হিলারের হয়ে জয়সূচক গোলটি করেন ব্রাজিশিয়ান্স তারকা ম্যালকম। আর তাতেই ৪-৩ গোলে হার শিশ্চিত হয়। ইন্টার মায়ামির। আগামী বৃহস্পতিবার ক্রিশ্চিয়ান রোনালদোর আল নাসরের বিপক্ষে সৌদি আরবে নিজেদের দ্বিতীয় ম্যাচ বেলবে মায়ামি।

বার্তা বাজার/জে আই