চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে খেলা বন্ধ করে চট্টগ্রাম চেম্বার অব কমার্স কর্তৃক অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধের জন্য মানববন্ধন করেছে সর্বস্তরের ক্রীড়া প্রেমি ও ক্রীড়া সংগঠন সমূহ।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুর সাড়ে তিনটায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্য নির্বাহী পরিষদের নির্বাহী সদস্য নাসির মিয়ার সভাপতিত্বে নগরীর পলোগ্রাউন্ড মাঠে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম ব্রাদার্স ইউনিয়নের ক্রীড়া সংগঠক আব্দুর রশিদ লোকমানের সঞ্চালনায় পরিচালিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সিজেকেএস এ-র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল বশর, সিডিএফ এ-র সভাপতি শহীদুল ইসলাম, সিজেকেএস এ-র যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, নাসির মিয়া, কল্লোল সংঘের সাধারণ সম্পাদক সালাউদ্দিন জাহেদ, ক্রীড়া সংগঠক লায়ন এম এ মুছা বাবলু।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তকন্ঠ ক্লাবের ক্রীড়া সংগঠক মোহাম্মদ হারুন, সিজেকেএস এ-র কাউন্সিলর জসিমুল হুদা, সোহেল আহমেদ, কল্লোল সংঘের কোষাধ্যক্ষ মাহবুব আলম রাজিব, সাংবাদিক হুমায়ুন চৌধুরী, কদমতলী মহল্লা কমিটির সদস্য সচিব বদরুল হুদা মুরাদ, মারুফুল ইসলাম মারুফ, মোহাম্মদ হাসান, রাসেল আরাফাত, আরাফাত কাদের, শাকিল, রনি সহ শত শত ক্রীড়া প্রেমি শিশু কিশোর ও সাধারণ জনগণ।

খেলার মাঠে মেলা নয় এ-ই স্লোগানকে সমানে রেখে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্য নির্বাহী পরিষদের নির্বাহী সদস্য নাসির মিয়া বলেন, পলোগ্রাউন্ড মাঠ চট্টগ্রামের একটি গুরুত্বপূর্ণ খেলার মাঠ। প্রতিদিন এখানে হাজার হাজার ছেলে মেয়েরা খেলা করে। এছাড়া বিভিন্ন ক্রীড়া সংগঠন ও ক্লাবের খেলোয়াড়রা ক্রীড়া অনুশীলনের জন্য এ-ই মাঠের উপর নির্ভরশীল। এমতাবস্থায় এখানে খেলা বন্ধ করে আর্থিক স্বার্থ সিদ্ধির জন্য মেলা করার কোন যৌক্তিকতা হয়না। মেলার জন্য শহরে আরো অনেক উপযুক্ত স্থান রয়েছে। তারা সেখানে মেলা করুক আমাদের কোন আপত্তি নেই। তবে খেলার মাঠে মেলা নয়।

তিনি আরও বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন খেলার মাঠে মেলা হতে দেয়া হবেনা। রাউজান ৬ আসনের এমপি ও রেলওয়ে স্থায়ী কমিটির সাবেক সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানও বলেছিলেন মেলা মুক্ত খেলার মাঠ হবে। কিন্তু মেলা আয়োজক কমিটি সকলের নিয়ম নির্দেশনা উপেক্ষা করে আবারো পলোগ্রাউন্ড মাঠে মেলার উদ্যোাগ নিয়েছেন এবং মেলার কাজ শুরু করেছেন। অবিলম্বে এই কাজ বন্ধ করতে হবে।

মানববন্ধনে উপস্থিত সকলে পলোগ্রাউন্ড মাঠে খেলা বন্ধ করে মেলা আয়োজনের বিরোধিতা করেন এবং মেলা অন্যত্র আয়োজনের জোর দাবি জানান।

বার্তাবাজার/এম আই