গাজিপুরের শ্রীপুর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার নগ্নভিডিও ও ছবি তুলে ব্ল্যাকমেইল করে ২৪ লক্ষ টাকা হাতিয়ে নেয়ায় তার স্বামী মাহফুজুর রহমান তারেক (৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৩ জানুয়ারি) রাতে কিশোরগঞ্জ শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই করিমগঞ্জ উপজেলার নয়াকান্দি গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ওই শিক্ষিকা কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার একটি স্কুলে শিক্ষকতা করাকালীন পরিচয় হয় করিমগঞ্জের মাহফুজুর রহমান তারেকের সাথে। প্রেম নিবেদনের এক পর্যায়ে গত বছরের ২৩ মে তাদের বিয়েও হয়। কিন্তু; তারপর পাকুন্দিয়ার ওই শিক্ষিকার বাড়ি এবং বিভিন্ন হোটেলে থাকাকালীন কৌশলে স্ত্রীর নগ্ন ছবি এবং ভিডিও ধারণ করে রাখে।

এরপর থেকেই ওইসব ভিডিও এবং ছবির সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল শুরু করে মাহফুজুর রহমান তারেক। একে একে ২৪ লক্ষ টাকা হাতিয়ে নেন তিনি। এক পর্যায়ে গত বছরের ২ অক্টোবর তাদের ডিভোর্স হয়ে যায়।

কিন্তু, তারপর থেকে আরও বেপরোয়া হয়ে ওঠে তারেক। আর কোনো টাকা না দেয়ায় কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এদিকে লোক লজ্জার ভয়ে ওই শিক্ষিকা বদলি নিয়ে গাজিপুরের শ্রীপুর উপজেলার বরমি চলে আসে।

এদিকে তারেকের এমন একের পর এক ছবি ছড়াতে থাকায় ওই শিক্ষিকা এ বছরের ৪জানুয়ারী গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট আদদালতে তার বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন এবং আদালত শ্রীপুর থানাকে আসামির বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেন।

এদিকে শুক্রবার রাতে শ্রীপুর থানা পুলিশ কিশোরগঞ্জ শহরে অভিযান চালিয়ে মাহফুজুর রহমান তারেককে গ্রেফতার করে এবং শ্রীপুর থানায় নিয়ে আসে। রোববার তাকে আদালতের নেয়া হয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

বার্তা বাজার/জে আই