ফরিদপুরের আলফাডাঙ্গায় বস্তাবন্দি অবস্থায় নাজিম দেওয়ান (৬২) নামে এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা। পরে তাকে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে পৌর এলাকার বাঁকাইল বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মহিলা কলেজের পাশে ব্রীজের নিচ থেকে তাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত নাজিম দেওয়ান নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের মশাঘুনি গ্রামের সাইদ আহমেদের ছেলে। সে পেশায় একজন পল্লী চিকিৎসক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ সংলগ্ন ব্রীজের নিচে বস্তাটি মুখ বাঁধা অবস্থায় দেখতে পেলে স্থানীয়দের মনে কৌতূহলের সৃষ্টি হয়। স্থানীয়রা বস্তাবন্দি লাশ ভেবে এগিয়ে গিয়ে বস্তার মুখ খোলে। এ সময় ওই ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে ওই ব্যক্তিকে জীবিত উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পরবর্তীতে উদ্ধার হওয়া লোকটির ছোট ছেলে আলিফ দেওয়ানের সাথে যোগাযোগ করা হলে জানা যায়, গত শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে নিজ বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে লোহাগড়া বাজারের উদ্দেশ্য রওনা হয়ে নিখোঁজ হন তার বাবা। পরে শনিবার (২০ জানুয়ারি) সকালে লোহাগড়া থানায় একটি ডায়েরি করে সে। নিখোঁজের চারদিন পর বাবার সন্ধান পাওয়ার খবর পেয়ে হাসপাতালে এসেছে তারা।

বিষয়টি নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, ‘ওই ব্যক্তিকে বস্তাবন্দি অবস্থায় জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি অজ্ঞান অবস্থায় রয়েছেন। জ্ঞান ফিরলে তার সাথে কথা বলে বিস্তারিত জানানো হবে।’

বার্তা বাজার/জে আই