আর মাত্র দুই দিন পরই মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। এই আসরেও সিলেট স্ট্রাইকার্সের অন্যতম দুই ভরসা মাশরাফী বিন মোর্ত্তজা ও নাজমুল হাসান শান্ত। দুজনের মধ্যে কে অধিনায়ক হবে তা নিয়ে নানা আলোচনাও হয়েছে। তবে শেষ পর্যন্ত ম্যাশের কাঁধেই উঠেছে সিলেটের নেতৃত্বের দায়িত্ব।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পূবেরগাঁও ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করেছে সিলেট স্ট্রাইকার্স। এ সময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে সিলেটের অধিনায়কের নাম ঘোষণা করেন দলটির হেড কোচ রাজিন সালেহ।

কোচ রাজিন বলেন, মাশরাফীকেই এখন পর্যন্ত আমাদের অধিনায়ক হিসেবে ধরে রেখেছি। যদিও সহ–অধিনায়কের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেইনি। কালকের মধ্যে এই সিদ্ধান্তে আসবো ইনশা-আল্লাহ।

বিপিএলের আগে ম্যাশের পায়ে অপারেশন করানোর কথা ছিল। যদিও সেটি হয়নি এখনও, যে কারণে মাশরাফি বিপিএল খেলবেন বলে মনে করেন রাজিন, ওটার (সার্জারি) আপডেট এখনও জানিনা। ওর ইনজুরি তো গত দুই-তিন বছর ধরেই আছে। ও মেন্টালি অনেক শক্ত মানুষ। আমরা মনে করি ও এটা নিয়ে খেলবে, গত বছরও খেলেছে। আমরা তার আশায় আছি।

দলের শক্তির কথা জানাতে গিয়ে রাজিন বলেন, এখন পর্যন্ত আমাদের ব্যাটিং সাইড শক্তিশালী। আমাদের ব্যাটিং এবং ফিল্ডিং লাইনটা অনেক ভালো। অবশ্য আমাদের বোলিংও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছে। এখানে তানজিম সাকিব আছে, রেজাউর রাজা আছে, জিম্বাবুয়ের এনগারাবা আছে। আমি মনে করি আমাদের বোলিং লাইনও ঠিক আছে।

বিদেশি ক্রিকেটাররা কবে যোগ দিবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের বিদেশি খেলোয়াড় যারা আছে, তারা আগামীকালকে (বুধবার) অনুশীলনে জয়েন করবে। বেশ কিছু খেলোয়াড় আসবে আজকে রাতে। ম্যাচের দিন জয়েন করবে দুজন খেলোয়াড়।

বার্তা বাজার/জে আই