আর মাত্র পাঁচ দিন পর মাঠে গড়াবে বিপিএলের দশম আসরের। এর মধ্যেই দলগুলো আনুষ্ঠানিকভাবে অনুশীলন শুরু করেছে। মিরপুরে অনুশীলন শুরু করেছে দুর্দান্ত ঢাকা। তাদের এক মাত্র লক্ষ্য প্লেঅফ। মন্তব্য করেছেন দুর্দান্ত ঢাকা হেড কোচ খালেদ মাহমুদ সুজন।

রোববার (১৪ জানুয়ারি) মিরপুরে অনুশীলন করেছে দুর্দান্ত ঢাকা। অনুশীলনের ফাঁকে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেছেন দলের প্রধান লক্ষ্য।

সুজন বলেন, যখনই কেউ দল গড়ে, সে দল তার লক্ষ্য নিয়ে গড়ে। চ্যাম্পিয়ন তো সবসময়ই টার্গেট থাকে। যদি আমি বস্তবতা চিন্তা করি, তাহলে আমাদের যে শক্তি আছে অবশ্যই প্রথম ধাপটা হচ্ছে নক আউট পর্বে যাওয়া। প্রথম চারের মধ্যে থাকাটা গুরুত্বপূর্ণ। এটাই প্রথম লক্ষ্য, চ্যাম্পিয়ন তো ভাগ্য লাগে নক আউটে গিয়ে ভালো খেলেও প্রথম ম্যাচে হেরে যান তাহলে আউট। প্রথম লক্ষ্য সেমিফাইনাল স্টেজে যাওয়া।

দলের নাম দুর্দান্ত ঢাকা হলেও কাগজে কলমে আসরের সব থেকে দুর্বল দল তারা। কারণ, দলে বড় ক্রিকেটারের নাম নেই। আর এই বিষয়টি চ্যালেঞ্জ হিসেবে দেখছেন কোচ সুজন।

তিনি বলেন, অবশ্যই, আমার কাছে এটাই একটা বড় চ্যালেঞ্জ। যেহেতু আমাদের দলে বড় নাম নেই, কাগজে কলমে সবাই ৬/৭ নম্বর দলই বলবে হয়তোবা। সে হিসেব আই ডোন্ট মাইন্ড, এরকম একটা দল নিয়েই কাজ করাটা বেশি আনন্দের। আমাদের চ্যালেঞ্জটা বেশি থাকবে।

বার্তা বাজার/জে আই