আগামী মৌসুম শুরুর আগে যুক্তরাষ্ট্র সফরে প্রস্তুতি সারবে বার্সেলোনা। মার্কিন মুলুক ভ্রমণে লিওনেল মেসির ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে ম্যাচ খেলতে চেয়েছিল কাতালানরা। তবে কিউলদের প্রীতি ম্যাচের প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে মেজর লীগ সকারের (এমএলএস) দলটি। খবরটি দিয়েছে স্প্যানিশ ক্রীড়া মাধ্যম ‘ফুটবল এস্পানা’।

২০২১ সালে বার্সেলোনা ছাড়েন লিওনেল মেসি। প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ঘুরে আর্জেন্টাইন সুপারস্টার এখন ইন্টার মায়ামিতে। স্পেন থেকে প্যারিস, প্যারিস থেকে যুক্তরাষ্ট্র- দীর্ঘ দুই বছরে ঠিকানা বদলের এই যাত্রায় বহুবার গুঞ্জন উঠেছে বার্সেলোনায় ফিরতে পারেন এলএমটেন।

মেজর লীগ সকারে (এমএলএস) পাড়ি জমানোর আগে মেসিকে ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করে কাতালানরা। তবে সাফল্য পায়নি। এতে আবারও ব্লাউগ্রানাদের নীল-মেরুন জার্সিতে মেসিকে খেলতে দেখার আশা মিইয়ে যায় দর্শকদের। এবার বার্সেলোনার বিপক্ষে মেসির খেলা দেখার ইচ্ছাতেও ভাটা পড়লো সমর্থকদের।

মুন্দো দেপোর্তিভোর বরাত দিয়ে ফুটবল এস্পানা জানিয়েছে, ব্যস্ত সূচির কারণে বার্সেলোনার প্রীতি ম্যাচের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইন্টার মায়ামি। শুধু কি মেসি? প্রীতি ম্যাচ মঞ্চস্থ হলে নিজেদের সাবেক ক্লাবের মুখোমুখি হতে পারতেন লুইস সুয়ারেজ, জর্ডি আলবা এবং সার্জিও বুসকেটস।

তবে ফুটবল এস্পানা জানিয়েছে, ইন্টার মায়ামি ব্লাউগ্রানাদের প্রস্তাবে রাজি হলেও মেসি ক্লাবটির বিপক্ষে খেলতে পারতেন না। কেননা তখন কোপা আমেরিকার জন্য জাতীয় দলে থাকবেন আর্জেন্টাইন সুপারস্টার।

আগামী জুন জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। স্প্যানিশ দৈনিক মার্কার খবর, লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেয়ার জন্য নতুন বছরে ইন্টার মায়ামির হয়ে অন্তত ৭টি ম্যাচ মিস করবেন মেসি।

বার্তা বাজার/জে আই