নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে বাবর-রিজওয়ানরা। প্রথমে ব্যাটিংয়ে পাকিস্তানকে ১৯৫ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যাল্ড।

রোববার (১৪ জানুয়ারি) হ্যামিল্টনে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় দ্য গ্রিন ম্যানরা। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই কিউই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। তবে ইনিংস বড় করতে পারেনি কনওয়ে। ১৫ বলে ২০ রান করে ক্যাচ আউট হন তিনি।

এরপর অধিনায়ক কেইন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন অ্যালেন। ২৪ বলে হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি। ১৫ বলে ২৬ রান করে আহত হয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি ড্যারিল মিচেলও। ১৭ রান করে আউট হন তিনি। ৪১ বলে ৭৪ রান করে অ্যালেন আউট হলে, ৪ রান করে তাকে সঙ্গ দেন মার্ক চ্যাপম্যান। ১৯তম ওভারে তিন উইকেট শিকার করে স্বাগতিকদের রানের চাপা থামিয়ে দেন হারিস রাউফ। গ্লেন ফিলিপস (১৩), অ্যাডাম মিলনে (০) এবং ইশ সোধিকেও শূন্য রানে ফেরান তিনি।

শেষ পর্যন্ত মিচেল স্যান্টনাররের ১৩ বলে ২৫ রান ও টিম সাউদির অপরাজিত ৫ রানে ভর করে আট উইকেট হারিয়ে ১৯৪ রানের লড়াকু পুঁজি পায় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন হারিস রাউফ। আব্বাস আফ্রিদি শিকার করেন দুই উইকেট। এ ছাড়াও আমির জামাল ও উসামা মীর একটি করে উইকেট নেন।

বার্তা বাজার/জে আই